৬ ডিসেম্বর, ২০২০ ১৫:১৯

শাহজাদপুরে বিএনপির মেয়র প্রার্থীকে হত্যার হুমকির অভিযোগ

সিরাজগঞ্জ প্রতিনিধি

শাহজাদপুরে বিএনপির মেয়র প্রার্থীকে হত্যার হুমকির অভিযোগ

সংবাদ সম্মেলনে বিএনপির মেয়র প্রার্থী

সিরাজগঞ্জের শাহজাদপুর পৌর নির্বাচনে বিএনপি প্রার্থীকে মনোনয়ন প্রত্যাহারের জন্য হত্যার হুমকি দিয়েছে বলে অভিযোগ উঠেছে আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে। এছাড়াও মনোনয়ন প্রত্যাহার না করলে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ও বসতঘর জ্বালিয়ে দেয়ার হুমকিও দিয়েছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মনির আক্তার তরুলোদী।

আজ রবিবার দুপুরে সিরাজগঞ্জ জেলা বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন বিএনপি মনোনীত প্রার্থী মাহমুদুল হাসান সজল। 

সংবাদ সম্মেলনে তিনি বলেন, মনোনয়ন জমাদানের দিন বিভিন্নভাবে বাঁধা প্রদান করা হয়েছিল। কিন্তু কৌশল অবলম্বন করে মনোনয়নপত্র জমা দেয়া হয়েছে। যাচাই-বাছাইয়ের দিন প্রস্তাবক ও সমর্থককে জোরপূর্বক তুলে নিয়ে জেলা নির্বাচন কার্যালয়ে এসে তাদের নাম প্রত্যাহার করে নেয়ার জন্য আবেদন করান। 

কিন্তু নির্বাচন অফিসার আইন নেই বলে তাদের প্রস্তাব প্রত্যাখ্যান করে প্রার্থিতা বৈধ ঘোষণা করেন। এরপর থেকে মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য আমাকে এবং আমার পরিবারের সদস্যদের হত্যা-গুমের হুমকিসহ আমাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করার হুমকি দিয়ে যাচ্ছে। প্রত্যাহার করা না হলে হত্যা করা হবে বলে হুমকি দেয়া হচ্ছে। 

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, যুগ্ম সম্পাদক নাজমুর হাসান তালুকদার রানা, রাশেদুল হাসান রঞ্জন, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ সুইট, জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু ও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার হোসেন রাজেশসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

এদিকে আওয়ামী লীগ প্রার্থী মনির আক্তার তরুলোদী অভিযোগ অস্বীকার করে জানান, আমি কেন হুমকি দিতে যাবো। মূলত বিএনপি প্রার্থীর বাবা-মা, ভাই ও আত্মীয়স্বজন পুরনো আওয়ামী লীগ। বিএনপি প্রার্থীর সকলেই আওয়ামী লীগ রাজনীতির সাথে জড়িত। সে বিএনপির মনোনয়ন নেয়ায় তার বাবা-মাই তাকে বাড়ি থেকে বের করে দিয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর