৯ ডিসেম্বর, ২০২০ ১২:২৮

ধামরাই পৌরসভায় বইছে ভোটের হাওয়া

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

ধামরাই পৌরসভায় বইছে ভোটের হাওয়া

ঢাকার ধামরাই পৌরসভায় বইছে ভোটের হাওয়া। এখন চায়ের দোকান থেকে শুরু করে পৌর সভার অলিগলিতে একই আলোচনা কে হচ্ছে ধামরাইয়ের নগরপিতা। ভোটাররা বলছেন ঢাকার অতি কাছে এ পৌরসভায় উন্নয়নের ছোঁয়া লেগেছে। তাই যার মাধ্যমে পৌরসভায় উন্নয়ন হবে তাকেই ভোট দিয়ে নির্বাচিত করবেন তারা।

বর্তমান মেয়র গোলাম কবির ও বিএনপির প্রার্থী নাজিম উদ্দিন মঞ্জু ভোটারদের নিজেদের পক্ষে টানতে প্রচার চালিয়ে যাচ্ছেন।

ধামরাই পৌর নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের ৩ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করে ভোট যুদ্ধে নেমেছেন। প্রার্থীরা ভোটারদের কাছে যাচ্ছেন এবং দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী গোলাম কবির ফের জয়ী হতে মরিয়া হয়ে ভোট চাচ্ছেন। এদিকে হারানো পৌরসভার চেয়ার ফিরে পেতে সাবেক মেয়র বিএনপির সমর্থিত প্রার্থী নাজিম উদ্দিন মঞ্জুও বসে নেই। জয়ের আশায় ইসলামী আন্দোলনের প্রার্থী ক্বারি মো. শওকত আলীও দোয়া চাচ্ছেন সকলের কাছে।

ধামরাই উপজেলা নির্বাচন অফিসার আয়েশা আক্তার জানিয়েছেন, পৌরসভার নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোট কেন্দ্র রয়েছে ২১টি। মোট ভোট কক্ষের সংখ্যা ১০৮টি। ভোটার রয়েছে ৪২ হাজার ৬৪৪ জন। এর মধ্যে নারী ভোটার ২২ হাজার ৬৫ এবং পুরুষ ভোটার রয়েছেন ২০ হাজার ৫৭৯ জন।

আওয়ামী লীগের একক দলীয় প্রার্থী গোলাম কবির বাংলাদেশ প্রতিদিনকে জানান, সাবেক মেয়র অনেক টাকা দেনা রেখে গিয়েছিল। আমি নির্বাচিত হয়ে তার রেখে যাওয়া দেনা পরিশোধ করে বিগত ৫ বছরে ধামরাই  পৌরসভার ব্যাপক উন্নয়ন করেছি। এখন পৌরবাসীরা প্রথম শ্রেণির পৌরসভার নাগরিক সুবিধা পাচ্ছে। 
পৌরসভায় বর্তমানে অনেক উন্নয়ন কাজ চলমান রয়েছে। আশা করি ধামরাই পৌরবাসীরা ফের ভোট দিয়ে আমাকে চলমান কাজ শেষ করতে ও পৌরবাসীদের সেবা করার সুযোগ দিবেন।

বিএনপির প্রার্থী নাজিম উদ্দিন মঞ্জু জানান, ভোটের দিন ভোটাররা নির্ভয়ে ভোট কেন্দ্রে এসে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারলে আশা করি আমি জয়ী হব। 

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী ক্বারি মো. শওকত আলী জানান, আমার দল থেকে আমাকে সমর্থন দেয়ায় আমি নির্বাচনে অংশ নিয়েছি। আশা করি আমি জয়ী হব।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর