১৫ ডিসেম্বর, ২০২০ ১০:৫৩

শ্রীপুর পৌর নির্বাচন: ভোট গ্রহণের নতুন তারিখ ঘোষণা

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

শ্রীপুর পৌর নির্বাচন: ভোট গ্রহণের নতুন তারিখ ঘোষণা

গাজীপুরের শ্রীপুর পৌরসভার সাধারণ নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করে নতুন এ তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। 

সোমবার সন্ধ্যায় নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করা হয়। প্রজ্ঞাপন অনুযায়ী ২০২১ সালের ১৬ জানুয়ারি এ নির্বাচন অনুষ্ঠিত হবে।    

জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত মেয়র প্রার্থী শ্রীপুর পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক শহিদুল্লাহ শহিদের মৃত্যুর পর ওই পদে নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন। 

নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, স্থগিত হওয়া পদে (মেয়র) মনোনয়ন দাখিলের শেষ তারিখ ২৩ ডিসেম্বর। মনোনয়ন বাছাইয়ের তারিখ ২৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩১ ডিসেম্বর এবং ২০২১ সালের ১৬ জানুয়ারি ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। সকাল ৮ টা হতে বিকেল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে।  

প্রজ্ঞাপনে আরো যা বলা হয়েছে, কেবল মেয়র পদে নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা ইতিমধ্যে মনোনয়ন জমা দিয়েছেন, তাদের আর নতুন করে মনোনয়ন জমা দেওয়ার কোনো প্রয়োজন নেই। সাধারণ আসনের কাউন্সিলর এবং সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে নতুন করে মনোনয়ন জমা দেওয়ার কোনো সুযোগ নেই। ভোট গ্রহণ হবে ইলেকট্রনিক (ইভিএম) ভোটিং মেশিনের মাধ্যমে। 

পূর্বের তফসিল অনুযায়ী, এ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চলতি বছরের ২৮ ডিসেম্বর। এরই মধ্যে বিএনপির মনোনীত দলীয় মেয়র প্রার্থী শ্রীপুর পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক শহিদুল্লাহ শহিদ ৯ ডিসেম্বর মারা গেলে ওই পদে নির্বাচন স্থগিত করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর