১৯ ডিসেম্বর, ২০২০ ১৯:৪৮

মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়ছেন বিএনপির জুলফিকার, আওয়ামী লীগের রহমান

বাগেরহাট প্রতিনিধি :

মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়ছেন বিএনপির জুলফিকার, আওয়ামী লীগের রহমান

মো. জুলফিকার আলী ও শেখ আব্দুর রহমান

বাগেরহাটের মোংলা পোর্ট পৌরসভায় টানা ১০ বছর পর নির্বাচনে মেয়র পদে বিএনপি থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র মো. জুলফিকার আলী ও আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন মোংলা পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ আব্দুর রহমান। নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী দ্বিতীয় ধাপে আগামীকাল রবিবার মোংলা পোর্ট পৌর সভায় মনোনয়নপত্র দাখিল ও আগামী ১৬ জানুয়ারী ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

সর্বশেষ ২০১১ সালের ১৩ জানুয়ারি নির্বাচনে মেয়র পদে মো. জুলফিকার আলীসহ ৮টি কাউন্সিলর ও ২টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে জয় পায় বিএনপি’র দলীয় প্রার্থীরা। একটি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে আওয়ামী লীগ ও কাউন্সিলর পদে আওয়ামী লীগের এক বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়। মোংলা বন্দর ও শিল্পাঞ্চল কেন্দ্রীক শ্রমিক অধ্যুষিত এ পৌর সভার ভোটার রয়েছে প্রায় ৩১ হাজার। 

দলীয় মনোনয়নে বিএনপিতে একক প্রার্থী থাকলেও আওয়ামী লীগ দলীয় প্রার্থী ও সমর্থকরা দলীয় মনোনয়ন পেতে দলের স্থানীয় নেতৃবৃন্দ, সংসদ সদস্য, খুলনা সিটি মেয়রসহ কেন্দ্রীয় নেতাদের কাছে ছুটেছেন। মেয়র পদে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইদ্রিস আলী ইজারাদার, মোংলা পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ আব্দুর রহমান, মোংলা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম, মোংলা উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন দলের কাছে মনোনয়ন চান। শনিবার দলীয় হাইকমান্ড থেকে মোংলা পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ আব্দুর রহমানকে মোংলা পোর্ট পৌরসভার মেয়র পদে মনোনয়ন দেন। 
নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী দ্বিতীয় ধাপে আগামীকাল রবিবার (২০ ডিসেম্বর) মোংলা পোর্ট পৌর সভায় মনোপত্র দাখিলের শেষ দিনে মোংলা উপজেলা নির্বাচন অফিসে মেয়র, কাউন্সিলন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেবেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর