১৯ ডিসেম্বর, ২০২০ ২১:৩৫

বগুড়ার ৩ পৌরসভায় আওয়ামী লীগ-বিএনপির মেয়র প্রার্থী চূড়ান্ত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার ৩ পৌরসভায় আওয়ামী লীগ-বিএনপির মেয়র প্রার্থী চূড়ান্ত

আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে আসন্ন বগুড়ার তিনটি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি তাদের প্রার্থী ঘোষণা করেছে। বড় দু’টি দলের প্রার্থী ঘোষণা নিয়ে বেশ নাটকীয় ঘটনাও ঘটেছে।

সারিয়াকান্দি পৌরসভার আওয়ামী লীগ তাদের প্রার্থী ঘোষণার ২৪ ঘণ্টা পর আবারো পরিবর্তন করেছে। এদিকে আওয়ামী লীগ তাদের চূড়ান্ত প্রার্থী ঘোষণা দিলে বিএনপিও রাতে তাদের প্রার্থী ঘোষণা করে।  

সংশ্লিষ্ট পৌরসভায় মেয়র প্রার্থীদের পক্ষে মিছিল বের করা হয়। প্রার্থী ও তাদের সমর্থকরা নিজ দলের নেতাকর্মীদের সাথে সাক্ষাৎ শেষ করেই নির্বাচনী মাঠে নেমে পড়েছেন। শীতের কুয়াশা ভেদ করে কেউ চাইছে নৌকা মার্কায় ভোট আবার কেউ চাইছে ধানের শীষে ভোট। 

জেলা আওয়ামী লীগ কার্যালয় সূত্রে জানা গেছে, শুক্রবার আওয়ামী লীগ সভাপতি ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে অনুষ্ঠিত সভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত করা হয়। 

দ্বিতীয় ধাপে বা আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া বগুড়ার তিনটি পৌরসভার মেয়র প্রার্থীরা হলেন, বগুড়া জেলার সারিয়াকান্দি আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মতিউর রহমান মতি, শেরপুর পৌরসভার বর্তমান মেয়র উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তার, জেলার আদমদিঘি উপজেলার সান্তাহার সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির সদস্য আশরাফুল ইসলাম মন্টু। 

ঘোষণার পর থেকে আওয়ামী লীগের তিন মেয়র প্রার্থী আরো দ্বিগুণভাবে কাজ শুরু করেছেন। প্রত্যেক প্রার্থীই জয়ের ব্যপারে আশাবাদী হয়ে মাঠে নেমেছেন। তবে এর আগে ১৮ ডিসেম্বর সারিয়াকান্দি পৌরসভার মেয়র প্রার্থী হিসেবে আলমগীর শাহী সুমনের নাম ঘোষণা করা হয়। পরের দিন ১৯ ডিসেম্বর আওয়ামী লীগের প্রার্থী পরিবর্তন করে মতিউর রহমান মতির নাম ঘোষণা করা হয়। 

জেলা বিএনপি কার্যালয় থেকে জানানো হয়েছে, জেলার শেরপুর পৌরসভায় বিএনপি থেকে মেয়র পদে নির্বাচন করবেন সাবেক মেয়র স্বাধীন কুমার কুন্ডু। একই সাথে বগুড়ার সান্তাহারে বর্তমান মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টুকে আবারো মনোনয়ন প্রদান করা হয়েছে। এছাড়া ১৯ ডিসেম্বর শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় জেলার সারিয়াকান্দি উপজেলায় বিএনপি দলীয় প্রার্থী হিসেবে সাবেক মেয়র টিপু সুলতানের স্ত্রী সাবিনা ইয়াসমিন বেবির নাম ঘোষণা করে।

বগুড়া জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আল রাজি জুয়েল জানান, দলীয়ভাবে জেলার সারিয়াকান্দি, সান্তাহার ও শেরপুর পৌরসভার মেয়র প্রার্থী চূড়ান্ত হয়েছে।  

জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম বলেন, শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় বিএনপি আনুষ্ঠানিকভাবে দলীয় প্রার্থী হিসেবে সাবেক মেয়র টিপু সুলতানের স্ত্রী সাবিনা ইয়াসমিন বেবির নাম ঘোষণা করে। দলের মহাসচিবের মনোনয়নের চিঠি বেবীকে দেয়া হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর