২১ ডিসেম্বর, ২০২০ ১২:০৭
কুয়াকাটা পৌরসভা নির্বাচন

নৌকাবিরোধী কর্মকাণ্ডের অভিযোগে আওয়ামী লীগের ১৩ নেতাকর্মী বহিষ্কার

পটুয়াখালী প্রতিনিধি

নৌকাবিরোধী কর্মকাণ্ডের অভিযোগে আওয়ামী লীগের ১৩ নেতাকর্মী বহিষ্কার

পটুয়াখালীর কুয়াকাটা পৌর শাখা ও লতাচাপলী ইউনিয়ন শাখার ১৩ জন আওয়ামী লীগ নেতাকর্মীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য কুয়াকাটা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের বিরোধী কর্মকাণ্ডের অভিযোগে গত শনিবার তাদের দল থেকে বহিষ্কার করা হয়।

বহিষ্কৃতরা নৌকার প্রার্থী বর্তমান মেয়র আব্দুল বারেক মোল্লার বিরুদ্ধে প্রচার-প্রচারণা করে জাতীয় পার্টির সাবেক নেতা স্বতন্ত্র মেয়র প্রার্থী আনোয়ার হাওলাদারের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়। এজন্য দল তাদের বিরুদ্ধে এই সিদ্ধান্ত নিয়েছে।

দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে কুয়াকাটা পৌরসভা ও লতাচাপলী  ইউনিয়ন আওয়ামী লীগের পৃথক পৃথক সভার সিদ্ধান্তে ১৩ নেতাকর্মীকে দল থেকে চূড়ান্ত বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন-কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সদস্য আ. রব মাঝি, আ. হক মাঝি, মো. রমজান আলী বিশ্বাস, এমএ বারি আজাদ, মো. আবু হানিফ, মো. ছগির মোল্লা, মো. খোকন বিশ্বাস, মো. আলী হাওলাদার। লতাচাপলী ইউনিয়ন আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক আবুল হোসেন কাজী, সদস্য আবু সাইদ ফকির, মো. সেকান্দার মাঝি, আ. মান্নান বেপারী, লতাচাপলী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি নজরুল ইসলাম ফকির। 

এ ব্যাপারে কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব তালুকদার বলেন, কুয়াকাটা পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়ায় এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গের জন্য কুয়াকাটা ও লতাচাপলী ইউনিয়নের ১৩ নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর