২২ ডিসেম্বর, ২০২০ ২১:৩৮
সান্তাহার পৌরসভা নির্বাচন

নৌকা ও ধানের শীষের প্রার্থী হত্যা মামলার আসামি

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

নৌকা ও ধানের শীষের প্রার্থী হত্যা মামলার আসামি

ফাইল ছবি

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌরসভায় এবার ভোট যুদ্ধে লড়বেন জোড়া খুন মামলার চার্জশিটভুক্ত আসামি দুই প্রার্থী।

তারা হলেন-আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী আশরাফুল ইসলাম মন্টু এবং বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী বর্তমান মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু।

সান্তাহার ইউনিয়ন যুবলীগ সভাপতি শফিকুল ইসলাম এবং অটোবাইক শ্রমিক সোহরাব খুনের চার্জশিটভুক্ত আসামি তারা।

জানা গেছে, ২০১৫ সালের পৌর নির্বাচনেও আশরাফুল ইসলাম মন্টুসহ একাধিক নেতা নৌকার মনোনয়ন প্রত্যাশী ছিলেন। কিন্তু সমঝোতা না হওয়ার কারণে ভোটের আগে ভোট করা হয়। সেই ভোটে এবার মনোনয়ন পাওয়া আশরাফুল ইসলাম মন্টু হেরে যায়। এর আগে, ২০১০ সালে তিনি সান্তাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

অপর দিকে, বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টুও ওই জোড়া খুনের চার্জশিটভুক্ত আসামি। এছাড়াও তার বিরুদ্ধে আরো কয়েকটি মামলা রয়েছে বলে জানা গেছে।

তিনি ২০১০ সালে প্রথমবার বিএনপি মনোনীত প্রার্থী হিসাবে আওয়ামী লীগের প্রবীন নেতা দুইবারের পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম মোরশেদকে হারিয়ে মেয়র নির্বাচিত হন।

দ্বিতীয় বার ২০১৫ সালেও তিনি বিএনপির মনোনয়ন পান। সেবার আওয়ামী লীগের প্রার্থী শ্রমিকলীগ নেতা রাশেদুল ইসলাম রাজাকে মাত্র ৫৮০ ভোটে হারিয়ে জয় পান তিনি।

২০১৫ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনের পর ২০১৬ সালের ৮ জানুয়ারি জুমার নামাজের সময় প্রকাশ্য দিবালোকে হামলা চালিয়ে কুপিয়ে ও গুলি করে খুন করা হয় রাশেদুল ইসলাম রাজার মেজো ভাই সান্তাহার ইউনিয়ন যুবলীগের সভাপতি শফিকুল ইসলামকে। ওই হামলায় গুরুতর আহত অটোবাইক চালক সোহরাব হোসেন চিকিৎসাধীন অবস্থায় ঘটনার দুই দিন পর মারা যান।

এই জোড়া খুনের মামলায় মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু এবং আশরাফুল ইসলাম মন্টুকে খুনের পরিকল্পনাকারী হিসেবে আসামি করা হয়। তারা জামিনে থাকলেও পুলিশ দীর্ঘদিন ধরে তদন্ত শেষে তাদের নামে অভিযোগ গঠন করে। মামলাটি বর্তমানে বিচারাধীন।

মামলা থাকার বিষয়টি নিশ্চিত করে ধানের শীষের প্রার্থী তোফাজ্জল হোসেন ভুট্টু বলেন, বর্তমানে তিনি জামিনে আছেন।

অপরদিকে, আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী আশরাফুল ইসলাম মন্টুর মামলার বিষয়টি নিশ্চিত করেছেন আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দীন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর