২৭ ডিসেম্বর, ২০২০ ১৫:৪৪

পৌরসভা নির্বাচন: পঞ্চগড়ে ভোটের মাঠে তিন মেয়র প্রার্থী

পঞ্চগড় প্রতিনিধি

পৌরসভা নির্বাচন: পঞ্চগড়ে ভোটের মাঠে তিন মেয়র প্রার্থী

পঞ্চগড় পৌরসভা নির্বাচন উপলক্ষে ইতোমধ্যেই প্রতিটি কেন্দ্রে ইভিএম মেশিন পৌঁছে গেছে। আগামীকাল সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

এবারের পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও কাউন্সিলর পদে মোট ৫৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

জানা যায়, পঞ্চগড় পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাকিয়া খাতুন নৌকা, বিএনপি মনোনীত প্রার্থী তৌহিদুল ইসলাম ধানের শিষ ও জাতীয় গণতান্তিক পার্টি-জাগপার প্রার্থী শাহরিয়ার বিপ্লব হুক্কা প্রতীক নিয়ে নির্বাচনে লড়বেন।

তবে ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, এবারের নির্বাচনে মূলত আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে। 

পঞ্চগড় পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ১৫টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ হবে। এই পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩৫ হাজার ১১ জন। এর মধ্যে নারী ভোটার ১৭ হাজার ৮৫৮ জন। পুরুষ ভোটার রয়েছেন ১৭ হাজার ১৫৩ জন।

নির্বাচনে ভোট কেন্দ্রের নিরাপত্তায় পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যরা নিয়োজিত থাকবেন বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর