২৮ ডিসেম্বর, ২০২০ ১০:৫০

কুয়াকাটা পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

কুয়াকাটা পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে

তীব্র শীতের মধ্যে সাগরকন্যা খ্যাত পর্যটন কেন্দ্র কুয়াকাটা পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। প্রথমবারের মতো মোট ৮ হাজার ১২২ জন ভোটার ইভিএমের মাধ্যমে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

সোমবার সকালে ভোটাদের উপস্থিত কিছুটা কম হলেও বেলা বাড়ার সাথে সাথে উপস্থিতি বৃদ্ধি পেয়েছে। ভোট কেন্দ্রে নতুন ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

তবে বয়স্ক ভোটাররা ইভিএমে ভোট দিতে কিছুটা বিড়ম্বনায় পড়তে হয়েছে। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন গ্রহণের লক্ষ্যে মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরা।

সরেজমিনে দেখা গেছে, পৌর এলাকার ১১৯ নম্বর তুলাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সোমবার সকাল ৮টা ১০ মিনিটে ২ শতাধিক নারী ও পুরুষ ভোটার লাইনে দাঁড়িয়ে রয়েছেন। একই দৃশ্য ১৫৯ নম্বর পাঞ্জুপারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। সেখানেও নারী ও পুরুষ মিলিয়ে ৩ শতাধিক ভোটার লাইনে দাঁড়িয়ে ভোট প্রদানের অপেক্ষায় রয়েছেন।

কেন্দ্র প্রিজাইডিং অফিসার মো.আমিনুল বলেন, সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত ১১৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রদান করেছে। তবে এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ ভাল রয়েছে।

কুয়াকটা পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও কলাপাড়া উপজেলা নির্বাচন অফিসার আবদুর রশিদ বলেন, কুয়াকাটা পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া কাউন্সিলর পদে ৩২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মোট আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে।

তিনি আরও বলেন, এই প্রথমবারের মতো কুয়াকাটা পৌর সভায় ইভিএমের মাধ্যমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। আশা করি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চলবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর