২৮ ডিসেম্বর, ২০২০ ১৫:৩৮

শেষ মুহূর্তে সীতাকুন্ড পৌরসভার ভোটগ্রহণ

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

শেষ মুহূর্তে সীতাকুন্ড পৌরসভার ভোটগ্রহণ

সুষ্ঠু ও সুন্দর পরিবেশে শেষ মুহূর্তে চলছে চট্টগ্রামের সীতাকুন্ড পৌরসভার ভোটগ্রহণ। শুরুর দিকে একটি ওয়ার্ডে ৯ নং ওয়ার্ডের দুই কাউন্সিলর প্রার্থীর মধ্যে বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটলেও পুলিশি তৎপরতার কারণে প্রার্থীর সমর্থকদের শান্ত করে নিয়ন্ত্রণে নিয়েছে। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোট নেওয়া হচ্ছে। এখানকার সব কেন্দ্রেকেই গুরুত্বপূর্ণ বিবেচনা করে প্রশাসন সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে। পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর টহল চলছে।  

সোমবার সকাল ৮টা থেকে ভোটগ্রহন শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলবে।

সীতাকুন্ড উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. বুলবুল আহম্মদ বলেন, সবগুলো কেন্দ্রে গ্রহণ চলছে। সকাল থেকেই। ভোটার সুন্দর ওস সুষ্ঠু পরিবেশে ভোট প্রদান করছেন। এতে প্রতিটি ওয়ার্ডে একজন করে ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। রাখা হয়েছে স্ট্রাইকিং ফোর্সও।

চট্টগ্রামের ডিআইজি মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, সুষ্ঠু পরিবেশে ভোট চলছে। সন্ত্রাসী যে দলেরই হোক না কেন বিন্দুমাত্র সুযোগ কেউ পাবে না। সাদা পোশাকের পুলিশের পাশাপাশি গোয়েন্দা কার্যক্রমও জোরদার করা হয়েছে। সীতাকুন্ড ইউএনও মিল্টন রায় বলেন, শান্তিপূর্ণভাবেই ভোট চলছে। কোথাও কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাইনি।

সীতাকুন্ড পৌর সাধারণ কাউন্সিলর পদে ৬৩ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ জন এবং মেয়র পদে ৩ জন, নয়টি ওয়ার্ডে মোট ভোটার ৩৪,৮১৩ জন। এর মধ্যে পুরুষ ১৭,৮২৭ জন ও মহিলা ভোটার ১৬,৯৮৬ জন। ১৭টি কেন্দ্র ও ৯৮টি বুথ রয়েছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর