২ জানুয়ারি, ২০২১ ০২:১৫

সাঁথিয়ায় দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ১৫

পাবনা প্রতিনিধি

সাঁথিয়ায় দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ১৫

হামলায় আহতদের একজন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

পাবনার সাঁথিয়া পৌরসভা নির্বাচনে পোস্টার লাগানোকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার সন্ধ্যায় সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন।

বিএনপির দলীয় প্রার্থী সিরাজ মল্লিক অভিযোগ করেন, শুক্রবার সন্ধ্যায় তার ছোট ভাই উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মিরাজুল ইসলাম ১০/১২ জনকে সাথে নিয়ে পৌর এলাকার ৮ নম্বর ওয়ার্ডের কালাইচরা এলাকায় যায়। সেখানে পোস্টার লাগোনোর সময় হঠাৎ আওয়ামী লীগ প্রার্থীর লোকজন দেশীয় অস্ত্র নিয়ে তার সমর্থকদের ওপর হামলা চালায়।

এসময় তার ভাইসহ অন্তত ১০ জন আহত হয়। আহতদের প্রথমে সাথিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে কয়েকজনকে পাবনা জেনারেল হাসপাতালে নেয়া হয়েছে। ঘটনার পরপরই আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকরা সংঘবদ্ধ হয়ে উপজেলা বিএনপি কার্যালয় ভেঙে তছনছ করে দেয়। সাথে সাথেই উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা রিটার্নিং কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। পুলিশকেও বলেছি কিন্তু কোনো প্রতিকার পাচ্ছি না।

তিনি আরো বলেন, ৩০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর আমাদের লোকজন পৌর এলাকার বিভিন্ন স্থানে পোস্টার লাগালেই প্রতিপক্ষ প্রার্থীর লোকজন পোস্টার ছিঁড়ে ফেলে। ৩১ ডিসেম্বর মাইকিং করার সময় মাইকও ভেঙে দিয়েছেন তারা। সব ঘটনার সাথে সাথেই নির্বাচন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। আমরা নির্বাচনের সুষ্ঠু পরিবেশ চাই।

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মাহবুবুল আলম বাচ্চু জানান, ধানের শীষের প্রার্থী পরাজয় নিশ্চিত ভেবে নৌকার সমর্থকদের ওপর হামলা চালিয়ে নির্বাচনের পরিবেশ নষ্ট করতে চাচ্ছে।

কয়েকজন আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, বিএনপি প্রার্থীর সমর্থকরা সংঘবদ্ধ হয়ে নৌকার সমর্থকদের ওপরে হামলা করে। এসময় সাজিদ হাসান জিকো, ক্ষেতুপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি সুমন, সুজানগর উপজেলার চরগোবিন্দপুর গ্রামের সোহান, সাব্বির ও মিলন আহত হয়। আহতদের সাঁথিয়া হাসপাতালে চিকিৎসা শেষে উন্নত চিকিৎিসার জন্য রাতে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে হস্তান্তর করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে মারামারি হয়েছে। এ ঘটনায় কয়েকজন আহত হয়েছেন দাবি করলেও সঠিক সংখ্যা নিশ্চিত করতে পারেন নাই। তবে পৌর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রার্থীদের অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর