৪ জানুয়ারি, ২০২১ ১৮:২২

বগুড়ায় মেয়র পদে ৪ এবং কাউন্সিলর পদে ৮ জনের প্রার্থিতা বাতিল

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় মেয়র পদে ৪ এবং কাউন্সিলর পদে ৮ জনের প্রার্থিতা বাতিল

আব্দুল গোফফার ও ফৌজিয়া খানম

৩য় ধাপে বগুড়ার পাঁচটি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি। পৌরসভাগুলো হল- শিবগঞ্জ, কাহালু, গাবতলী, নন্দীগ্রাম ও ধুনট। 

রবিবার এসব পৌরসভায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়েছে। এতে তিনটি পৌরসভার ৪ জন মেয়র প্রার্থী এবং দুইটি পৌরসভায় ৮জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। 

জানা গেছে, শিবগঞ্জ পৌর নির্বাচনে দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তাঁরা হলেন- আব্দুল গোফফার এবং ফৌজিয়া খানম। এর ফলে এই পৌরসভায় মেয়র পদে প্রার্থী রইলো ৪জন। এছাড়া ৩জন কাউন্সিলর পদে মনোনয়ন বাতিল হওয়ায় এই পদে ৩০জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১জন প্রার্থী রয়ে গেলেন।

কাহালু পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী ফেরদৌস আলমের মনোনয়ন বাতিল করা হয়েছে। এর ফলে সেখানে মেয়র প্রার্থীর সংখ্যা দাঁড়ালো দুইজন। অপরদিকে কোনো কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল না হওয়ায় এই পদে ৩০জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯জন প্রার্থীই রয়ে গেছেন।

গাবতলী পৌরসভায় স্বতন্ত্র মেয়র প্রার্থী আব্দুল বাছেদের মনোনয়ন বাতিল হয়েছে। এর ফলে সেখানে মেয়র প্রার্থী রয়ে গেছেন ৬জন। তবে কাউন্সিলর পদে কোনো মনোনয়ন বাতিল না হওয়ায় এই পদে ৩৬জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১জন প্রার্থীই রয়ে গেছে।

নন্দীগ্রাম পৌর নির্বাচনে কোনো প্রার্থীর মনোনয়ন বাতিল হয়নি। এজন্য নন্দীগ্রামে মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৮জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জনই প্রার্থী বহাল রয়েছেন।

ধুনট পৌর নির্বাচনে মেয়র পদে কোনো প্রার্থীর মনোনয়ন বাতিল হয়নি। তাই এই পদে ৪ জনই বহাল রয়েছেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৫ জনের মনোনয়ন বাতিল হওয়ায় এই পদে ৩২ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০জন প্রার্থী রয়ে গেলেন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর