৪ জানুয়ারি, ২০২১ ১৯:৩৯

বড় দু’দলের প্রার্থীর চেয়ে স্বতন্ত্র প্রার্থীর আয় ও সম্পদ বেশি

নাটোর প্রতিনিধি

বড় দু’দলের প্রার্থীর চেয়ে স্বতন্ত্র প্রার্থীর আয় ও সম্পদ বেশি

নাটোরের লালপুর উপজেলার গোপালপুর পৌরসভা নির্বাচনে বড় দু’দলের প্রার্থী চেয়ে স্বতন্ত্র প্রার্থীর আয় ও সম্পদ বেশি। আওয়ামী লীগ মনোনিত প্রার্থী রোকসানা মোর্ত্তজা লিলির বাৎসরিক আয় ৩ লাখ ৬০ হাজার টাকা, বিএনপি প্রার্থী শেখ আব্দুল্লাহ আল মামুন কচির বাৎসরিক আয় ২ লাখ ২৫ হাজার টাকা এবং স্বতন্ত্র মেয়র প্রার্থী মুঞ্জুরুল ইসলাম বিমলের বাৎসরিক আয় ১০ লাখ টাকা।

নির্বাচন অফিসে আওয়ামী লীগ ও বিএনপির দলীয়সহ স্বতন্ত্র মেয়র পদে ৪ জন প্রার্থী তাদের হলফনামা নির্বাচন অফিসে জমা দিয়েছেন। আর হলফনামা থেকে এসব তথ্য জানা যায়।

রোকসানা মোর্ত্তজা লিলি তার হলফনামায় উল্লে­খ করেছেন, তিনি এসএসসি পাস। তার বাৎসরিক আয় ৩ লাখ ৬০ হাজার টাকা। কৃষি, অকৃষি জমি, বাড়ি ও গাড়ি নেই। তার ব্যবসা থেকে বাৎসরিক আয় ৩ লাখ ৬০ হাজার টাকা। তার নিজ নামে অর্থ রয়েছে ২ লাখ টাকা, ব্যাংকে ৫০ হাজার টাকা, স্বর্ণ ১০ ভরি রয়েছে। তার নামে কোন মামলা ও ঋণ নেই। তার স্বামীর নামে ১ লাখ টাকা, কৃষি জমি ১২ বিঘা, ২.৫ বিঘার উপর ২তলা বিশিষ্ট বাড়ি রয়েছে।

অপরদিকে, বিএনপি থেকে মনোনীত মেয়র প্রার্থী শেখ আব্দুল্লাহ আল মামুন কচি হলফনামায় উলে­খ করেছেন, তিনি এইচএসসি পাস, তার বাৎসরিক আয় ২ লাখ ২৫ হাজার টাকা। কৃষি জমি থেকে বাৎসরিক আয় ১ লাখ টাকা, ব্যবসা থেকে ১ লাখ ২৫ হাজার টাকা। তার নিজ নামে নগদ অর্থ রয়েছে ১ লাখ টাকা, কৃষি জমি ৬ বিঘা, স্বর্ণ ৭ ভরি রয়েছে। তার নিজ নামে বাড়ি এবং অকৃষি জমি নাই। তার বিরুদ্ধে নাটোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে একটি ফৌজদারি মামলা চলমান রয়েছে। তার স্ত্রীর নামে কৃষি ২ বিঘা জমি ছাড়া কো সম্পদ নাই।

এছাড়া স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী মুঞ্জুরুল ইসলাম বিমল তার হলফনামায় উলে­খ করেছেন, তিনি এমএ পাস। তার বাৎসরিক আয় প্রায় ১০ লাখ টাকা, নগদ অর্থসহ বিভিন্ন খাতে সম্পদ ১ কোটি টাকার উপরে রয়েছে। কৃষি জমি থেকে তার বাৎসরিক আয় ১ লাখ ৬৮ হাজার টাকা, বাড়ি ও দোকান ভাড়া থেকে ১ লাখ ১৯ হাজার টাকা, ব্যবসা থেকে ৪ লাখ ৬০ হাজার টাকা, তার নিজ নামে নগদ অর্থ ৭ লাখ টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে ২০ লাখ টাকা, ১টি প্রাইভেট কার ও ১টি ট্যাংকলরি, কৃষি জমি ৫.৮৯ একর, অকৃষি জমি ১১.২৫ শতক, দুইটি আধাপাকা দোকান ঘর, ৩ তলা বিশিষ্ট ১টি ভবন ও ১০ ভরি স্বর্ণ তার নিজ নামে রয়েছে। তার বিরুদ্ধে কোনো মামলা নাই। তার য় ২ কোটি ৬৫ লাখ টাকা ব্যাংক ঋণ আছে। তার স্ত্রীর নামে নগদ অর্থ রয়েছে ১০ লাখ টাকা, ব্যাংক ও অর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত ২৫ লাখ টাকা, ১০ ভরি স্বর্ণ, কৃষি জমি ৮১ একর, অকৃষি জমি ৭৪ শতক, ১৪’শ বর্গফুটের একটি অ্যাপার্টমেন্ট রয়েছে।

স্বতন্ত্র মেয়র প্রার্থী আব্দুল হান্নান তার হলফনামায় উলে­খ করেছেন, তিনি ৮ম শ্রেণি পাস। তার বাৎসরিক আয় ২ লাখ ২৫ হাজার টাকা। নিজ নামে নগদ অর্থ রয়েছে ৩ লাখ ৫০ হাজার টাকা, ব্যাংকে জমা আছে ১ হাজার টাকা, কৃষি জমি ১ একর ১৯ শতক, ১৪ শতক অকৃষি জমি রয়েছে। তার বিরুদ্ধে কোন মামলা ও ঋণ নাই। তার স্ত্রীর ৫ ভরি স্বর্ণ রয়েছে।

লালপুর উপজেলা নির্বাচন অফিসার হাসিব বিন শাহাব বিষয়টির সত্যতা স্বীকার করে বলেন, এবারের নির্বাচন উৎসবমুখুর পরিবেশে সুষ্ঠ ও নিরপেক্ষ হবে। প্রার্থীরা র্নিবিঘ্নে তাদের নির্বাচনী প্রচার চালাচ্ছে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর