৪ জানুয়ারি, ২০২১ ১৯:৪৩

বেলকুচি পৌর নির্বাচনে বিএনপি প্রার্থীকে প্রতীক দেয়ার নির্দেশ

সিরাজগঞ্জ প্রতিনিধি

বেলকুচি পৌর নির্বাচনে বিএনপি প্রার্থীকে প্রতীক দেয়ার নির্দেশ

বিএনপির মনোনীত প্রার্থী মো. আলতাফ হোসেন প্রামানিক

সিরাজগঞ্জ বেলকুচি পৌর নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী মো. আলতাফ হোসেন প্রামানিকের মেয়র পদে প্রার্থিতা বৈধ ঘোষণা করে প্রতীক বরাদ্দ দিতে জেলা রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন সুপ্রীম কোর্ট। সুপ্রীম কোর্টের আইনজীবী মো. আক্তার রসুল (মুরাদ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে জানা যায়, গত ২ ডিসেম্বর নির্বাচন কমিশন উপসচিব সিরাজগঞ্জ জেলার বেলকুচি পৌরসভার নির্বাচন অনুষ্ঠানের প্রজ্ঞাপন জারি করেন। ২০ ডিসেম্বর মো. আলতাফ হোসেন প্রামানিক বিএনপি থেকে মনোনীত হয়ে পৌরসভার মেয়র পদে মনোনয়ন পত্র দাখিল করেন। মনোনয়ন পত্র যাচাই বাছাই শেষে রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার ২৩ ডিসেম্বর এক আদেশে আলতাফ হোসেনের মনোনয়নপত্রটি বাতিল করেন। মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আলতাফ হোসেন আপিলেট অথরিটি অর্থাৎ জেলা প্রশাসক বরাবর ২৮ ডিসেম্বর আপিল দায়ের করেন। তার দায়েরকৃত আপিলটি যথাসময়ে দাখিল না করায় আপিলেট অথরিটি কর্তৃক গৃহীত হয়নি। পরবর্তীতে জেলা রিটার্নিং অফিসার কর্তৃক ২৩ ডিসেম্বর মনোনয়নপত্র বাতিল এবং আপিলেট অথরিটি কর্তৃক আপিল গ্রহণ না করায় বৈধতা চ্যালেঞ্জ করে আলতাফ হোসেন হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন। রিট আবেদনকারীর পক্ষে মামলাটি পরিচালনা করেন সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল। 

সোমবার সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মাহমুদ তালুকদার এর সমন্বয়ে দ্বৈত বেঞ্চ জেলা রিটার্নিং অফিসারের পূর্বের আদেশ স্থগিত করেন এবং প্রতীক প্রদান পূর্বক সিরাজগঞ্জ জেলার বেলকুচি পৌরসভা নির্বাচনে মো. আলতাফ হোসেন প্রামানিককে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ দিতে রিটার্নিং অফিসারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি নির্দেশ দেন। 

উল্লেখ্য, আগামী ১৬ জানুয়ারি বেলকুচি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর