৬ জানুয়ারি, ২০২১ ১৭:১৭

জমে উঠেছে বীরগঞ্জ পৌর নির্বাচন

দিনাজপুর প্রতিনিধি

জমে উঠেছে বীরগঞ্জ পৌর নির্বাচন

প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে এলাকা।

পৌর নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই শীতের সাথে পাল্লা দিয়ে বাড়ছে নির্বাচনী উত্তাপ। বীরগঞ্জ পৌর শহরের অলিগলির সকল সড়কেই প্রচারণায় ছেয়ে গেছে প্রার্থীদের পোস্টার-ব্যানার। পৌর নির্বাচনের প্রচার-প্রচারণায় মুখরিত হয়ে উঠেছে পৌর এলাকা।

তাকালেই চোখে পড়বে সারি সারি ঝোলানো পোস্টার। মাইকিং ছাড়াও চলছে সোশ্যাল মিডিয়াতে নির্বাচনী প্রচারণা। চায়ের স্টলগুলোতে চলছে চায়ের আড্ডা। বুঝতে বাকি নাই পৌর নির্বাচন খানিকটা জমে উঠেছে। করোনা আর শীতকে পেছনে ফেলে কোনো প্রার্থীই পিছিয়ে নেই প্রচার-প্রচারণায়।

এদিকে, মঙ্গলবার বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় সিদ্ধান্ত অগ্রাহ্য ও শৃঙ্খলা ভঙ্গের দায়ে পৌর নির্বাচনের বিদ্রোহী প্রার্থী, বর্তমান মেয়র ও বীরগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি মো. মোশাররফ হোসেন বাবুলকে দল থেকে বহিষ্কার করেছে দিনাজপুর জেলা আওয়ামী লীগ।

বীরগঞ্জ পৌর নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. নুর ইসলাম নুর (নৌকা) এবং বিদ্রোহী প্রার্থী ও পৌর আওয়ামী লীগের সভাপতি, বর্তমান মেয়র মো. মোশারফ হোসেন বাবুল (মোবাইল)।

এছাড়া মেয়র পদে লড়ছেন বিএনপির দলীয় প্রার্থী পৌর যুবদলের সদস্য সচিব মোকারম হোসেন পলাশ (ধানের শীষ), জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী, জামায়াত নেতা ও সাবেক মেয়র মাওলানা মোহাম্মদ হানিফ (জগ) ও ইসলামী আন্দোলন বাংলাদেশ বীরগঞ্জ পৌর কমিটির সাধারণ সম্পাদক মো. শাহ আলম (হাত পাখা)।

এছাড়া সাধারণ আসনের ৯টি ওয়ার্ডে কাউন্সিলর ৪০ জন এবং সংরক্ষিত মহিলা আসনে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর