৭ জানুয়ারি, ২০২১ ১৫:১৩

বোয়ালমারী পৌর নির্বাচন: আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কারের সুপারিশ

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

বোয়ালমারী পৌর নির্বাচন: আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কারের সুপারিশ

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মনিরুজ্জামান লিটন

আসন্ন ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য ফরিদপুরের বোয়ালমারী পৌর নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মনিরুজ্জামান লিটন মৃধাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দলীয় পদ ও প্রাথমিক সদস্য থেকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। লিটন মৃধা জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বোয়ালমারী উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

এর আগে তিনি জেলা পরিষদ সদস্য ও উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে দলের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করেছিলেন। দলের বিপক্ষে উপজেলা নির্বাচন করার জন্য ওই সময়ও তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছিলো।

ফরিদপুর জেলা কৃষক লীগের সভাপতি শেখ শহিদুল ইসলাম জানান, বোয়ালমারী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম রেজা লিপন মিয়া।

তিনি বলেন, দলীয় সিদ্ধান্ত অমান্য করে তিনি (লিটন মৃধা) মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। তাকে আমরা প্রথমে মৌখিক এবং পরবর্তীতে কারণ দর্শানো নোটিশ প্রদান করি। কিন্তু তার কোনো উত্তর তিনি দেননি। এর কারণে দলীয় পদ ও প্রাথমিক সদস্য পদ থেকে লিটন মৃধাকে অব্যাহতি দেওয়ার সুপারিশ করে কেন্দ্রীয় কমিটির কাছে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, বোয়ালমারী পৌর নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সেলিম রেজা লিপন মিয়া, বিএনপির ধানের শীষ প্রতীকে আব্দুর শুকুর শেখ এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে লিটন মৃধা মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর