৯ জানুয়ারি, ২০২১ ১৯:৫৯

উল্লাপাড়া পৌরসভা নির্বাচন জমে উঠেছে

সিরাজগঞ্জ প্রতিনিধি

উল্লাপাড়া পৌরসভা নির্বাচন জমে উঠেছে

সিরাজগঞ্জের উল্লাপাড়া পৌরসভা নির্বাচন জমে উঠেছে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থী ও তার সমর্থকরা গণসংযোগ, সমাবেশ ও মাইকিংসহ নানা প্রতিশ্রুতি ভোট প্রার্থনা করছেন। তবে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও সমর্থকদের বিরুদ্ধে প্রচার-প্রচারণায় বাঁধা ও ভোটারদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ তুলেছে।

কিন্তু আওয়ামী লীগ প্রার্থী অভিযোগ অস্বীকার করে বলছেন, নৌকার বিজয় সুনিশ্চিত জেনে বিরোধীরা অপপ্রচার করছে। আর সাধারণ ভোটাররা বলছেন, নির্বিঘ্নে যেন ভোট দিয়ে বাড়ি ফিরতে পারি এমন পরিবেশ নিশ্চিত করতে হবে। 

জানা যায়, আগামী ১৬ জানুয়ারি উল্লাপাড়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নজরুল ইসলাম, বিএনপি মনোনীত প্রার্থী আজাদ হোসেন ও বিএনপির বিদ্রোহী প্রার্থী বেলাল হোসেন প্রতিদ্বন্ধিতা করছেন। এছাড়াও নয়টি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ৪০জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৬জন প্রতিদ্বন্ধিতা করছে। 

নির্বাচনকে ঘিরে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে পুরো পৌরসভায়। পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে পুরো শহর। মাইকিংয়ে প্রার্থীও গুনাগুণ বিশ্লেষণ করে চলছে ভোটপ্রার্থনা। প্রার্থী ও সমর্থকরা দিনরাত ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোটপ্রার্থনাসহ গণসংযোগ ও সমাবেশ করছে। নয়টি ওয়ার্ডের প্রায় ৩৪ হাজার ৫০৩জন ভোটার ১৭টি কেন্দ্রে ভোট দিয়ে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন।  

সাধারণ ভোটাররা বলছেন, নির্বাচনের দিন কেউ যেন কেন্দ্র দখল করে ভোট কাটতে না পারে  এবং ভোটের দিন কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে-এ জন্য প্রশাসনকে কঠোর হতে হবে। একই সাথে জনগণ যেন স্বতঃস্ফূর্তভাবে নিজের ভোট পছন্দের প্রার্থীকে দিয়ে বাসায় ফিরতে পারেন-এমন পরিবেশ নিশ্চিত করতে হবে।  

বিএনপি মনোনীত প্রার্থী আজাদ হোসেন বলেন, সরকার দলের প্রার্থী প্রচার-প্রচারণায় বাঁধাসহ ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করছে। তার মতে যদি নির্বাচন সুষ্ঠু হয় এবং জনগণ ভোট দিতে পারে  তবে শতভাগ ধানের শীষ বিজয়ী হবে। 

বিএনপির বিদ্রোহী প্রার্থী বেলাল হোসেন সরকার দলের প্রার্থীর বিরুদ্ধে একইভাবে ভয়ভীতি ও প্রচারণায় বাঁধা দেয়ার অভিযোগ তুলে সুষ্ঠ পরিবেশে নির্বাচনের দাবী জানান। আর নির্বাচন সুষ্ঠ হলে তিনি বিজয়ী হবেন বলে আশা প্রকাশ করেন।  

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নজরুল ইসলাম সকল অভিযোগ অস্বীকার করে জানান, বিগত পাঁচ বছর মেয়র থাকাকালীন তিনি পৌরসভার রাস্তা-ঘাটসহ নানা উন্নয়নের পাশাপাশি মানুষের সুখে-দুঃখে পাশে থেকেছেন। এ কারণে জনগণ এবারও নৌকা প্রতীককেই বেছে নিবেন। 

জেলা রিটার্নিং অফিসার আবুল হোসেন জানান, নির্বাচন সুষ্ঠ করার জন্য নির্বাচন কমিশন একার পক্ষে সম্ভব নয়। এর সাথে প্রশাসন, নির্বাচন কমিশনসহ জুডিশিয়াল যে সকাল পার্ট রয়েছে সকলকেই যদি সঠিক দায়িত্ব পালন করে তবেই সুষ্ঠ নির্বাচন সম্ভব। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর