১০ জানুয়ারি, ২০২১ ১৬:৩৬

শ্রীপুর পৌরসভা নির্বাচন: বিএনপি প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে হামলা

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

শ্রীপুর পৌরসভা নির্বাচন: বিএনপি প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে হামলা

রেল গেইট এলাকায় লাঠি, লোহার রড, হকিস্টিক হাতে নৌকার সমর্থকেরা ধাওয়া করছে বিএনপি প্রার্থীর সমর্থকদের।

গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির প্রার্থী অ্যাডভোকেট কাজী খানের প্রধান নির্বাচনী কার্যালয়ে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের হামলা করার অভিযোগ উঠেছে। এ সময় লোহার রড, হকিস্টিক ও লাঠি নিয়ে বিএনপি প্রার্থীর নির্বাচনী কার্যালয় ভাংচুর করা হয়। 

এসময় আতঙ্কে আশপাশের দোকানপাট বন্ধ হয়ে যায়। রবিবার দুপুর সাড়ে ১১টার দিকে এই হামলার ঘটনা ঘটে। বিএনপি মনোনীত প্রার্থী শ্রীপুর পৌর বিএনপি’র সভাপতি অ্যাডভোকেট কাজী খান এ অভিযোগ করেন।  

তবে, আওয়ামী লীগ প্রার্থী দাবি করেন, বিএনপি’র লোকজন রেল গেইট এলাকায় আওয়ামী লীগের নৌকার মিছিলে প্রথম হামলা করে। এসময় আত্মরক্ষার্থে তারা তাদের প্রতিহত করার চেষ্টা করে। এতে তাদের ১০ জন কর্মী সমর্থক আহত হয়। তাদের বিভিন্ন ফার্মেসি থেকে চিকিৎসা দেওয়া হয়েছে। 

অপরদিকে, বিএনপি প্রার্থী’র দাবি আওয়ামী লীগ প্রার্থীর (নৌকার) সমর্থকেরা তার নির্বাচনী কার্যালয়ে হামলা করে। এ ঘটনায় বিএনপি প্রার্থী অ্যাডভোকেট কাজী খান ও গাড়ারণ এলাকার আব্দুস সালামের ছেলে কৃষক দলের নেতা খোরশেদ আলমসহ (৩৫) উভয়পক্ষের কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। তাদের দুইজনকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রাখা হয়েছে। 

বিএনপি মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট কাজী খান অভিযোগ করেন, রবিবার বেলা সাড়ে ১১টায় তিনিসহ তার কর্মী-সমর্থকরা শ্রীপুর রেলগেইটে নির্বাচনী অফিসে ছিলেন। সেখানে বসে কর্মীদেরকে দিনের প্রচারণা নিয়ে কথা বলছিলেন। এসময় শ্রীপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরে আলম মোল্লার নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের প্রায় শতাধিক নেতাকর্মী নৌকার মিছিলসহকারে হাতে রড, হকিস্টিক ও লাঠি নিয়ে তার নির্বাচনী কার্যালয়ে হামলা করে ভাংচুর চালায়। এসময় তার ১৫ জন কর্মী-সমর্থক আহত হয়।   

কালিয়াকৈর-শ্রীপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) আল-মামুন জানান, নির্বাচনকে কেন্দ্র করে হামলার ঘটনায় এ পর্যন্ত কোনো অভিযোগ পায়নি। এ ঘটনায় গ্রেফতারও নেই। এখন পরিস্থিতি শান্ত। পৌরশহরে পুলিশ মোতায়েন রয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর