২৯ জানুয়ারি, ২০২১ ১৭:১২

রাত পোহালেই ভোটগ্রহণ দুর্গাপুর পৌরসভায়

নেত্রকোনা প্রতিনিধি:

রাত পোহালেই ভোটগ্রহণ দুর্গাপুর পৌরসভায়

ফাইল ছবি

রাত পোহালেই তৃতীয় ধাপের নির্বাচনে ভোটগ্রহণ নেত্রকোনার দুর্গাপুর পৌরসভায়। সরকারীভাবে বন্ধ হয়ে গেছে প্রার্থীদের সকল প্রকার প্রচার প্রচারণা। ব্যালটের মাধ্যমে ৩০ জানুয়ারী শনিবারের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। শুক্রবার (২৯ ডিসেম্বর) নির্বাচনী সকল সরঞ্জাম পৌঁছে গেছে উপজেলায়। বিকালে শুরু হয়েছে কেন্দ্রে বিতরণ। 

দুর্গাপুরে এবারের পৌর নির্বাচনে মেয়র পদে মোট লড়ছেন চারজন। তাদের মধ্যে আওয়ামী লীগ থেকে মনোনীত নৌকা প্রতীক পেয়েছেন সোমেশ্বরী নদীর বালু ঘাট ইজারাদার আলাউদ্দিন আলাল। বিএনপি মনোনিত প্রার্থী স্বরণিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল উদ্দিন (ধানের শীষ)। এছাড়ও কমিউনিস্ট পার্টি মনোনীত প্রার্থী সাবেক ছাত্র ইউনিয়ন নেতা শামসুল আলম খান (কাঁচি) ও ইসলামী আন্দোলন থেকে মোঃ আব্দুল মান্নান (হাতপাখা) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই চারজন প্রার্থীর মধ্যে হবে হাড্ডা হাড্ডি লড়াই। 

নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী অংশ নিয়েছেন। পৌরসভার মোট ২০ হাজার ১৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। 

নির্বাচনের আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশ সদস্যের পাশাপাশি বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও র‌্যাপিড একশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা দ্বায়িত্ব পালন করবে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর