২৯ জানুয়ারি, ২০২১ ১৯:১৮

বগুড়ায় ৫টি পৌরসভায় ভোট কাল

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় ৫টি পৌরসভায়
ভোট কাল

তৃতীয় ধাপে বগুড়া জেলার পাঁচটি পৌরসভার নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে শনিবার। নির্বাচন কমিশন থেকে ঘোষিত তফশীল অনুযায়ী জেলার শিবগঞ্জ, ধুনট, নন্দীগ্রাম, কাহালু ও গাবতলী পৌরসভায় ভোট গ্রহণের কথা রয়েছে। নির্বাচনের সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। এছাড়া বিজিবি, পুলিশ সদস্য, র‌্যাবসহ আনসার বাহিনী নিরাপত্তার দায়িত্বে থাকবেন। সংশ্লিষ্ট উপজেলার পৌর নির্বাচনে উৎসব মুখর পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগে সবধরনের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা। 

বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে জানা যায়, গত ১৪ ডিসেম্বর পৌরসভা নির্বাচনের তৃতীয় ধাপে বগুড়া জেলার পাঁচটি পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিলে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩১ ডিসেম্বর, ৩ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই, ১০ জানুয়ারি প্রার্থিতা প্রত্যাহার, ১১ জানুয়ারি প্রতিদ্ব›দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ এবং ৩০ জানুয়ারি উল্লেখিত পৌরসভায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হবে। সবগুলো পৌরসভায় ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। 

বগুড়ার শিবগঞ্জ পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আনিসুর রহমান জানান, ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য ১১ জন প্রিসাইডিং অফিসার, ৬০ জন সহকারী প্রিসাইডিং ও ১২০ জন পোলিং এজেন্টকে নিয়োগ দেয়া হয়েছে। সকাল আটটা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। 

বগুড়া জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ জানান, ভোটের দিন প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহি ম্যাজিস্ট্রেট এবং প্রতিটি পৌরসভায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন। তৃতীয় ধাপে বগুড়ার ধুনট, শিবগঞ্জ, নন্দীগ্রাম, কাহালু ও গাবতলী  পৌরসভায় ব্যালটে ভোট গ্রহণ হবে। ৫ পৌরসভার ১৯ মেয়র, সংরক্ষিত ওয়ার্ডের ৫৫ জন ও সাধারণ ওয়ার্ডের ১৫৪ জন প্রার্থী রয়েছেন।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর