৩০ জানুয়ারি, ২০২১ ০৯:২২

নওগাঁর দুই পৌরসভায় ভোটগ্রহণ চলছে

নওগাঁ প্রতিনিধি

নওগাঁর দুই পৌরসভায় ভোটগ্রহণ চলছে

নওগাঁ ও ধামইরহাট দুটি পৌরসভা নির্বাচনে আজ শনিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত। 

১৯৬৩ সালের ৭ ডিসেম্বর নওগাঁ পৌরসভা প্রতিষ্ঠিত হয়। পরে ১৯৮৯ সালে নওগাঁ পৌরসভাটি প্রথম শ্রেণির পৌরসভা হিসেবে উন্নীত হয়। বর্তমানে ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত এ পৌরসভার মোট ভোটার সংখ্যা ১ লাখ ১৬ হাজার ৯১জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৭ হাজার ১৭৫জন এবং নারী ভোটার ৫৮ হাজার ৯১৬জন। ৪১টি কেন্দ্রে ৩৩২টি ভোট কক্ষে ভোটগ্রহণ চলছে। নির্বাচনে মেয়র পদে ৫জন ও কাউন্সিলর পদে ৫৭জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৯জন প্রার্থীসহ মোট ৮১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে নির্বাচন করছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নির্মল কৃষ্ণ সাহা, বিএনপি মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র আলহাজ্ব নজমুল হক সনি, স্বতন্ত্র প্রার্থী চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী ইফতেখারুল ইসলাম বকুল ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী আতিকুর রহমান। 

অপরদিকে, নওগাঁর ধামইরহাট পৌরসভা নির্বাচনে মেয়র, সংরক্ষিত কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে মোট ৫৬জন লড়ছেন। নির্বাচনে মেয়র পদে ৩জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৬জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১৭ জন নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভার ৯টি ওয়ার্ডে ৩৮টি বুথে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে ১২ হাজার ৬৪০জন মোট ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ৬ হাজার ২২৭ এবং নারী ৬ হাজার ৪১৩ জন ভোটার রয়েছে। 

জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং অফিসার মাহমুদ হাসান জানান, নওগাঁ ও ধামইরহাট পৌরসভার ব্যালটের মাধ্যমে ভোট চলছে। নির্বাচনের পরিবেশ সুষ্ঠ ও শান্তিপূর্ণ রাখতে ভোট কেন্দ্রে আইনশৃংখলার পাশাপাশি মোবাইল টিম, স্ট্রাইকিং ফোর্স, বিজিবি, র‌্যাব, নির্বার্হী ম্যাজিস্ট্রেট নিয়োজিত রয়েছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর