৩০ জানুয়ারি, ২০২১ ১২:২১

নলছিটি পৌরসভা নির্বাচন: আওয়ামী লীগ প্রার্থী ছাড়া মাঠে নেই কোনও প্রার্থী

ঝালকাঠি প্রতিনিধি


নলছিটি পৌরসভা নির্বাচন: আওয়ামী লীগ প্রার্থী ছাড়া মাঠে নেই কোনও প্রার্থী

ঝালকাঠির নলছিটি পৌরসভা নির্বাচনে পৌর এলাকার ৯টি ভোটকেন্দ্রে শনিবার (৩০ জানুয়ারী) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। ভোট কেন্দ্রগুলোতে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি লক্ষণীয়। তবে বাইরে পুরুষ ভোটার ও রাজনৈতিক নেতাকর্মীদের উপস্থিতি ছিল লক্ষণীয়। কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপুর্ণ পরিবেশেই ভোটগ্রহণ চলছে। 

সরেজমিনে দেখা গেছে, আওয়ামী লীগ মমনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আঃ ওয়াহেদ খাঁন ছাড়া অন্য মেয়র প্রার্থীদের মাঠে দেখা যায়নি। তিনি পৌর এলাকার ৬নং ওয়ার্ড পরমপাশা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সকাল ৮টায় নিজের ভোট প্রদান করেন। বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী সাবেক মেয়র মজিবুর রহমান নিজ বাসায় অবস্থান করেন। তিনি ভোট দিতে বের হননি। আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) মোবাইল প্রতিকের প্রার্থী কেএম মাসুদ গত বৃহস্পতিবারে (২৮ জানুয়ারী) নলছিটির বাসা ত্যাগ করে অন্যত্র স্থান নেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থী শাহজালাল হোসাইন তার নিজ ওয়ার্ড অনুরাগ সেন্টারে ভোট দেন। 

রিটার্নিং অফিসার ওয়াহেদুজ্জামান মুন্সি জানান, নলছিটি পৌরসভা নির্বাচন সুষ্ঠ করতে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ আদালত, র‍্যাবের ৩টি স্ট্যাইকিং ফোর্স ও ৩ প্লাটুন বিজিবি টহলরত আছে। শান্তিপুর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে।  

আওয়ামী লীগ মমনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আঃ ওয়াহেদ খাঁন জানান, নির্বাচনের সার্বিক পরিবেশ সুষ্ঠ রয়েছে। নারী ভোটারদের উপস্থিতি অনেক বেশি লক্ষ্য করেছি। দিন শেষে জয়ী হবার ব্যাপারে শতভাগ আশা প্রকাশ করেন তিনি।

আওয়ামী লীগের বিদ্রোহী মাসুদ খান, বিএনপির মজিবুর রহমান দুপুরে প্রত্যাহার করবেন বলে আনুষ্ঠানিক ঘোষনা না পেলেও তার ঘনিষ্ঠজনরা জানিয়েছেন। 


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর