৩০ জানুয়ারি, ২০২১ ১৩:৪৪

ঝালকাঠির নলছিটিতে বিএনপি ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর ভোট বর্জন

‌ঝালকাঠি প্র‌তি‌নি‌ধি

ঝালকাঠির নলছিটিতে বিএনপি ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর ভোট বর্জন

প্রতীকী ছবি

ঝালকাঠির নলছিটি পৌরসভা নির্বাচ‌নে ভোট কেন্দ্রে এ‌জেন্ট‌দের ঢুকতে  না দেয়া, নৌকায় প্রকাশ্যে সিল দিতে ভোটারদের বাধ্য করাসহ বি‌ভিন্ন অ‌নিয়ম-দুর্নী‌তির অ‌ভি‌যো‌গে নির্বাচন বর্জ‌নের ঘোষণা দি‌য়ে‌ছেন বিএন‌পি ম‌নোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী মজিবুর রহমান ও স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) মুঠোফোন প্রতীকের প্রার্থী সাবেক মেয়র মাসুদ খান ।

শ‌নিবার দুপুর ১২টার দি‌কে শহরের শহীদ মিনার চত্বরে সংবাদ স‌ম্মেল‌নে নির্বাচন বর্জ‌নের ঘোষণা দেন বিএনপির মজিবুর রহমান, সাড়ে ১২টার দিকে মুঠোফোনে নির্বাচন বর্জনের তথ্য নিশ্চিত করেন স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) মুঠোফোন প্রার্থী সাবেক মেয়র মাসুদ খান।

‌তারা অ‌ভি‌যোগ ক‌রে জানান, সকা‌লে ভোট শুরুর আগ থেকেই এজেন্টদের ভোট কেন্দ্রে প্রবেশ করতে না দেয়া, শুরুর কিছুক্ষণ পর থে‌কেই  ক্ষমতাসীন দ‌লের প্রার্থীর সমর্থকরা বি‌ভিন্ন ভোট‌কে‌ন্দ্রে অন্য প্রার্থীর এ‌জেন্ট‌দের বের ক‌রে দি‌য়ে নৌকা মার্কায় ভোট দি‌চ্ছে। ভোটাররা কে‌ন্দ্রে গি‌য়েও ভোট দি‌তে পার‌ছে না। অ‌নেক কে‌ন্দ্রে বিএন‌পি ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থক‌দের লাঞ্ছিত করা হ‌চ্ছে। নির্বাচন ক‌মিশন ও প্রশাস‌নের কা‌ছে অ‌ভি‌যোগ ক‌রেও কোন প্র‌তিকার মিল‌ছে না। এ অবস্থায় নির্বাচন বর্জ‌নের সিদ্ধান্ত নেয়া হয় ব‌লে জানান তারা । একই সা‌থে নির্বাচন বা‌তিল ক‌রে পুনরায় ভোট নেয়ার দা‌বি জানা‌নো হয়।

পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৩টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর