৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:২৪

সিংগাইর পৌর নির্বাচনে ৩ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

মানিকগঞ্জ প্রতিনিধি

সিংগাইর পৌর নির্বাচনে ৩ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

আগামী ২৮ ফেব্রয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে মানিকগঞ্জের সিংগাইর পৌরসভার নির্বাচন। আজ বৃহস্পতিবার ছিল মনোনয়নপত্র বাছাইয়ের দিন। ৮ জন মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করলেও জমা দিয়েছিলেন ৫ জন। ৫ জন মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাছাইতে আওয়ামী লীগের আবু নাঈম মো. বাশার, বিএনপির এড মো. খোরশেদ আলম ভুইয়া জয়ের মনোনয়ন ছাড়া বাকি তিনটি বাতিল হয়ে যায়। 

মানিকগঞ্জ জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার শেখ মুহাম্মদ হাবিবুর রহমান জানান, আগামী ২৮ ফেব্রয়ারি সিংগাইর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে মেয়র পদে ৮ জন, কাউন্সিলর পদে ৩৪ জন, সংরক্ষিত আসনে ৯ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। তবে মেয়র পদে ৫ জন, কাউন্সিলর পদে ৩২ জন সংরক্ষিত আসনে ৯ জন মনোনয়নপত্র জমা দেন। 

তিনি আরো জানান, আজ মনোনয়নপত্র বাছাই করা হলে তিনজন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। দলীয় মনোনয়নপত্র না থাকায় জাতীয় পার্টির প্রার্থী আবু বকর সিদ্দিকের মনোনয়ন বাতিল বলে গন্য হয়। বিধি সম্মত না হওয়ায় স্বতন্ত্র দুই প্রার্থী মো. আব্বাস আলী ও মো. জাহাবুল হোসেনের মনোনয়ন বাতিল হয়। এছাড়া ঋণ খেলাপির দায়ে ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রিয়াজুল শেখ ও ৮নং ওয়ার্ডের শহীদুল ইসলাম ডালিমের মনোনয়নপত্র বাতিল হয়।

মনোনয়নপত্র প্রত্যাহার ১১ ফেব্রয়ারি আর প্রতীক বরাদ্ধ হবে ১২ ফেব্রয়ারি। এ পৌর সভায় ৯টি ওয়ার্ড রয়েছে। মোট ভোটার সংখ্যা হচ্ছে ২২ হাজার ৬৮৫ জন। এর মধ্যে নারী ভোটার হলো ১১ হাজার ৫৬৫ জন ও পুরুষ ভোটার হচ্ছে ১১ হাজার ১২০ জন।  
 
বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর