১১ ফেব্রুয়ারি, ২০২১ ২০:০৮

বাগেরহাট পৌরসভা নির্বাচন; বিএনপি আওয়ামী লীগের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট পৌরসভা নির্বাচন; বিএনপি আওয়ামী লীগের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বিএনপি’র মেয়র প্রার্থী সাইদ নিয়াজ হোসেন শৈবাল

বাগেরহাট পৌরসভা নির্বাচন নিয়ে একে অপরের উপর বিভিন্ন অভিযোগ এনে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে বিএনপি’র মেয়র প্রার্থী সাইদ নিয়াজ হোসেন শৈবাল ও আওয়ামী লীগের মেয়র প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটি। 

বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন বিএনপির মনোনীত প্রার্থী সাইদ নিয়াজ হোসেন শৈবাল। নিয়াজ হোসেন শৈবাল অভিযোগ করে বলেন, আমার প্রার্থীতা নিশ্চিত হওয়ার পর থেকে ক্ষমতাসীন দলের লোকেরা আমাকে বিভিন্ন রকম হুমকী দিয়ে আসছে। আমার বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানেও হামলা করেছে। আমার সাথে কেউ কথা বললে তাদের উপরও নেমে আসছে অত্যাচারের খড়গ। গত ৩ ফেব্রুয়ারি আমি নির্বাচনী প্রচারণায় শহরের কেবি এলাকায় গেলে শ্রমিকলীগের নেতাকর্মীরা আমাদের উপর চড়াও হয়। আমার সঙ্গে থাকা নেতাকর্মীদের মারপিট করা হয়। গত ২৯ জানুয়ারী নির্বাচনী প্রচারনায় থাকা আমার প্রাচার মাইক ও রিকশা ভাংচুর করা হয়। এসময় রিক্স চালককেও মারপিট করা হয়। এছাড়া গত ১৭ জানুয়ারি আওয়ামী লীগের প্রায় শতাধিক নেতাকর্মীরা আমার বাড়ীতে গিয়ে আমাকে না পেয়ে আমার মা ও বোনকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এসব অভিযোগের বিষয়ে আমি জেলা রিটানিং কর্মকর্তার কাছে অভিযোগ করেও কোন প্রতিকার পায়নি। এই পরিস্থিতিতে নির্বাচন সুষ্ঠ হওয়া নিয়ে আমি ও আমার দলের নেতাকর্মীরা শঙ্কায় রয়েছেন। এরপরও আমি শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকব। ভোট সুষ্ঠ হওয়ার জন্য ১৫টি কেন্দ্রের প্রত্যেকটি কেন্দ্রে একজন ম্যাজেস্ট্রেট এবং ভোটের দুইদিন আগে থেকে ১৫ প্লাটুন বিজিবি সার্বক্ষণিক মোতায়েনের দাবি জানান তিনি। 

এসময় বাগেরহাট জেলা বিএনপির আহবায়ক প্রকৌশলী এটিএম আকরাম হোসেন তালিম, জেলা বিএনপি নেতা ডা. আব্দুর রহমান, জেলা যুব দলের সাধারণ সম্পাদক সুজা উদ্দিন মোল্লা সুজনসহ বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এরপরেই বিএনপি প্রার্থীর সকল অভিযোগ অস্বীকার করে দলীয় প্রার্থীর পক্ষে বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু। 

জেলা আওয়ামী লীগের সভাপতি সংবাদ সম্মেলনে বলেন, বাগেরহাট পৌরসভা নির্বাচনে পরিবেশে শান্তিপূর্ণ রয়েছে। কোন ধরনের সহিংসতার ঘটনা ঘটেনি। নির্বাচনে বিএনপির প্রার্থীর ভরাডুবি হবে বুঝতে পেরে তারা অপপ্রচারের আশ্রয় নিয়েছে। তারা শান্তিপূর্ণ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য বিভিন্ন দপ্তরে এসব অপপ্রচার চালাচ্ছে। 

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হেমায়েত উদ্দিন ভুইয়া, সাংগঠনিক সম্পাদক নকিব নজিবুল হক নজু, জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক তালুকদার আব্দল বাকী, ধর্ম বিষয়ক সম্পাদক কেএম ফরিদ হাসান, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ বশিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

১৪ ফেব্রুয়ারি বাগেরহাট পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। ৯টি ওয়ার্ডের ১৫টি কেন্দ্রে ৩৮ হাজার ২‘শ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ১৮ হাজার ৪‘শ ২১জন পুরুষ এবং ১৯ হাজার ৭‘শ ৭৯ জন নারী রয়েছেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর