১১ ফেব্রুয়ারি, ২০২১ ২১:১৭

মীরকাদিম ও কালাই পৌরসভায় ভোট গ্রহণে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক

মীরকাদিম ও কালাই পৌরসভায় ভোট গ্রহণে বাধা নেই

মুন্সীগঞ্জের মীর কাদিম পৌরসভা ও জয়পুরহাটের কালাই পৌরসভা নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছে আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

বৃহস্পতিবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামান এ আদেশ দেন। ফলে আগামী ১৪ ফেব্রুয়ারি এ দুই পৌরসভায় নির্বাচন হতে বাধা নেই বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবীরা। আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

এর আগে মঙ্গলবার যশোর পৌরসভা, মুন্সীগঞ্জের মীরকাদিম পৌরসভা ও জয়পুরহাটের কালাই পৌরসভার নির্বাচন স্থগিত করে আদেশ দেয় হাইকোর্ট। পৃথক তিন আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট এমন আদেশ দিয়েছিল, যেখানে সীমানা সংক্রান্ত জটিলতা ও ভোটার তালিকা হালনাগাদ না করার কথা বলা হয়েছিল। পরে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে নির্বাচন কমিশন। তবে যশোর পৌরসভা নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত আবেদনের শুনানি এখনো হয়নি।

জয়পুরহাটের কালাই পৌরসভার নির্বাচন নিয়ে রিটকারীদের আইনজীবী অ্যাডভোকেট এ এফ এম হাকিম বলেন, কালাই পৌরসভার ভোটার তালিকায় ৪০০ জন মৃত ব্যক্তির নাম পাওয়া গেছে। এছাড়া অনেকেই ভোটার তালিকা থেকে বাদ পড়েছেন। ভোটার তালিকা থেকে বাদ পড়া কালাই পৌরসভার পাঁচজন বাসিন্দা রিট করেছিলেন।

মুন্সীগঞ্জের মীর কাদিম পৌরসভা নির্বাচন নিয়ে রিটকারীদের আইনজীবী শাহ মোহাম্মদ ইজাজ রহমান বলেন, সীমানা সংক্রান্ত জটিলতা ও ভোটার তালিকা হালনাগাদ না করায় এ পৌরসভার নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর