১২ ফেব্রুয়ারি, ২০২১ ০৫:২৬

রাজবাড়ীতে আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত দুই

রাজবাড়ী প্রতিনিধিঃ

রাজবাড়ীতে আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত দুই

আসন্ন রাজবাড়ী পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের দুইজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে পৌর এলাকার ২নং বেড়াডাঙ্গা শিক্ষা অফিস এলাকায় এ সংঘর্ষের ঘটনা  ঘটে। এতে আওয়ামী লীগ প্রার্থীর কর্মী সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল কাদের মিয়া সোহানও (৩৫) ও  বিদ্রোহী প্রার্থীর কর্মী আবুল কালাম আজাদ (৫৫) আহত হয়। গুরুতর আহত অবস্থায় আব্দুল কাদের মিয়া সোহানকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

বিদ্রোহী মেয়র প্রার্থী আলমগীর শেখ তিতু বলেন, সন্ধ্যার পর মহম্মদ আলী চৌধুরীর সমর্থকরা অস্ত্র নিয়ে তাদের বাড়ীতে হামলা করে এবং কয়েক রাউন্ড ফাকা গুলি ছোড়ে। সে সময় তার বাড়ীতে থাকা নারী ও শিশুদের ওপর হামলা চালান। এ সময় আব্দুল্লাহ নামের একটি ছেলেকে হাতুরি দিয়ে আঘাত করেন। তিনি এখন হাসপাতালে ভর্তি। এ সসময় তার বাড়ীর পাশে নির্বাচনী অফিস ভাঙ্চুর করেন।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী মহম্মদ আলী চৌধুরীর ভাগ্নে ও জেলা পরিষদের সদস্য মো. রাশেদুল হক অমি জানান, বিকেলে ১ নং বেড়াডাঙ্গা এলাকায় নৌকার নির্বাচনী অফিসে থাকা মিঠুকে তিতুর নেতৃত্বে একদল সন্ত্রাসী তাকে অবরুদ্ধ করে রাখে। সে সময় মিঠুকে অস্ত্র দেখিয়ে তুলে নেওয়ার চেষ্টা করে। এ সময় তাদের কর্মীদের প্রতিরোধের মুখে তিতুর সমর্থকরা পালিয়ে যায়। সন্ধ্যার পর মিছিল চলাকালিন সময়ে তিতুর সমর্থকরা নৌকার প্রার্থীর মিছিলে হামলা এবং গুলিবর্ষণ করেন। এত তাদের কর্মী সোহান গুলিবিদ্ধ হয়।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মো. সালাহউদ্দীন বলেন, দ্রুত সময়ে মধ্যে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে। যে কারনে বড় ধরণের সংঘর্ষ থেকে রক্ষা পাওয়া গিয়েছে। রাজবাড়ী পৌরসভা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সরোয়ার আহম্মেদ সালেহীন বলেন, সুষ্ঠ নির্বাচনের লক্ষ্যে সবাইকে আইন মেনে নির্বাচনে প্রচার প্রচারণা চালাতে হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে নির্বাচন স্থগিত হয়ে যেতে পারে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর