শিরোনাম
১৩ ফেব্রুয়ারি, ২০২১ ১৫:৫১

পৌর নির্বাচন: ঠাকুরগাঁওয়ে কেন্দ্রগুলোতে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম

ঠাকুরগাঁও প্রতিনিধি

পৌর নির্বাচন: ঠাকুরগাঁওয়ে কেন্দ্রগুলোতে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম

আগামীকাল রবিবার ঠাকুরগাঁওয়ে অনুষ্ঠিত হবে পৌরসভা নির্বাচন। নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ করতে প্রশাসনের পক্ষ থেকে সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আজ শনিবার বেলা ১২টার পর জেলা নির্বাচন অফিসারের কার্যালয় চত্বর থেকে প্রতিটি ভোট কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জামাদি।

৪র্থ দফায় জেলা সদর ও রাণীশংকৈল দুটি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে প্রথমবারের মতো জেলা সদর পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণের ব্যবস্থা গ্রহণ করলেও রাণীশংকৈল উপজেলা পৌরসভায় ব্যালটের মাধ্যমেই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

সদর পৌরসভায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ও বিএনপির দু’জন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের একজনসহ তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর কাউন্সিলর পদে ৫৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পৌরসভায় ভোটার সংখ্যা ৬০ হাজার ৭২৭ জন।

রাণীশংকৈল পৌরসভায় চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। কাউন্সিলর পদে ৩৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পৌরসভায় ভোটার সংখ্যা ১৪ হাজার ৭০২ জন। আর এ দুটি পৌরসভার কেন্দ্রের সংখ্যা ৩০টি। 

শান্তিপূর্ণ ভোটগ্রহণে দুটি পৌরসভায় পাঁচ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৭টি টিম, প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট,  ১৬টি ভিজিলেস টিম ও পুলিশ সদস্যসহ অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর