১৪ ফেব্রুয়ারি, ২০২১ ০৯:১৮

শিবগঞ্জে ভোটগ্রহণ শুরু, ভোটারদের ব্যাপক উপস্থিতি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

শিবগঞ্জে ভোটগ্রহণ শুরু, ভোটারদের ব্যাপক উপস্থিতি

চতুর্থধাপে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভা নির্বাচন উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ রবিবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। সকাল ৮টার সময় জালমাছমারী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পুরুষ ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। বেলা বাড়ার সাথে সাথে নারী ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে।

শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগের সৈয়দ মনিরুল ইসলাম (নৌকা), বিএনপির মোঃ ওজিউল ইসলাম ওজুল মিঞা (ধানের শীষ) ও জাতীয় পার্টির মোঃ আফজাল হোসেন (লাঙ্গল)। 

এছাড়া ৯টি ওয়ার্ডে সাধারণ আসনে কাউন্সিলর পদে ৩৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৮ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে প্রথমবারের মত ইভিএমে ভোট অনুষ্ঠিত হচ্ছে। ৩২ হাজার ৯৭৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৫৪৭ জন এবং নারী ভোটার ১৬ হাজার ৪৩২ জন। 

১৫টি ভোট কেন্দ্রের ১০৩টি কক্ষে চলছে ভোটগ্রহণ। নির্বাচনে ১৫ জন প্রিজাইডিং অফিসার, ১০৩ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ২০৬ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন। এছাড়া পৌর এলাকায় অধিক সংখ্যক আইন প্রয়োগকারী সংস্থার সদস্যদের পাশাপাশি রয়েছে র‌্যাব ও বিজিবি'র বিশেষ টহল। মাঠে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য ছাড়াও ৯ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ১ জন বিচারিক ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

 

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর