১৪ ফেব্রুয়ারি, ২০২১ ১১:৫৩

রাজবাড়ী পৌরসভা: প্রথমবারের মতো ইভিএম ভোট, প্রার্থী-সমর্থকদের উচ্ছ্বাস

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ী পৌরসভা: প্রথমবারের মতো ইভিএম ভোট, প্রার্থী-সমর্থকদের উচ্ছ্বাস

স্বাধীনতার পরবর্তী সময়ে রাজবাড়ী পৌরসভায় প্রথমবারের মতো ইলেকট্রনিক্স ভোটিং মেশিন (ইভিএম)-এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ব্যালটের পরিবর্তে প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে ভোট প্রয়োগ নিয়ে অনেকেই চিন্তিত ছিলেন। কিন্তু ইভিএমে ভোট প্রদানের পর এই পদ্ধতিকে স্বাগত জানিয়ছেন প্রার্থীসহ ভোটারবৃন্দ।

সকাল সাড়ে ৯টার দিকে রাজবাড়ী সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ভোট প্রদানের পর ৫নং ওয়ার্ডের ভোটর মরিয়ম বেগম (৫৬) বলেন, "ইভিএম পদ্ধতিতে ভোট দেয়া এত সহজ আগে জানতামই না। সকালে কেন্দ্রে গিয়ে লাইলে দাঁড়ালাম। এরপর ভোটকক্ষে গেলাম। আমার আঙ্গুলের ছাপ নিলো। কম্পিউটারে আমার ছবি ভেসে আসলো। এরপর আমাকে গোপন কক্ষে পাঠিয়ে দিলো। এরপর আমার পছন্দমতো প্রতীকের পাশে সাদা বোতাম চাপ দিয়ে সবুজ বোতাম চাপ দিলাম। এরপর মেশিন থেকে শোনা গেলো আপনার ভোট প্রদান সম্পন্ন হয়েছে। আমি খুশি হয়ে চলে আসলাম।"

তিনি আরও বলেন, প্রথমে মনে করেছিলাম এটি কঠিন পদ্ধতি কিন্তু এখন জানলাম এটি সহজ একটি পদ্ধতি। ইভিএম ভোট দেওয়ার পদ্ধতি নিয়ে সন্তুষ্ঠি প্রকাশ করেন রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন।

রাজবাড়ীতে প্রথবার ইভিএম এ ভোট পদ্ধতিকে স্বাগত জানিয়েছেন মেয়র প্রার্থীরা ও তাদের সমর্থকরা। এই পদ্ধতিকে স্বাগত জানিয়ে রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বলেন, আমি প্রথমবার ইভিএম পদ্ধতিতে ভোট দিলাম। সত্যি এটি একটি ভালো পদ্ধতি।

ইভিএম পদ্ধতি নিয়ে রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা সারোয়ার আহম্মেদ সালেহীন বলেন, ইভিএম পদ্ধতিতে ভোট দেওয়ার ব্যাপারে আমরা ব্যাপক প্রচার প্রচারণা চালাই। মগ ভোর্টিং-এর আয়োজন করি। তবে সকাল থেকে ইভিএম পদ্ধতিতে ব্যাপক ভোটার উপস্থিতি আমাদের কাছে ভালো লেগেছে।

ইভিএমের মাধ্যমে দিনশেষে দ্রুত ফলাফলের মাধ্যমে রাজবাড়ীতে একটি সুষ্ঠ নির্বাচন উপহার দিতে পারবো বলে প্রত্যাশা করেন তিনি।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর