শিরোনাম
১৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:৫৩
পৌরসভা নির্বাচন

চট্টগ্রামে ভোটের ‘দৃষ্টি’ কাউন্সিলর পদে

চার পৌরসভার ২টিতে মেয়র হতে যাচ্ছেন বিনাভোটে

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

চট্টগ্রামে ভোটের ‘দৃষ্টি’ কাউন্সিলর পদে

দেশে পঞ্চম ধাপে ২৮ ফেব্রুয়ারি চট্টগ্রামে পৌরসভা নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদ নিয়েই ব্যাপক আলোচনা-গুঞ্জন। নির্বাচনী এলাকার প্রতিটি ওয়ার্ডেই ভোট চেয়ে ভোটারদের ঘরে ঘরে যাচ্ছেন সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা। মেয়র পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করায় সেই পদের ভোট নিশ্চিত করে এবার কাউন্সিলর পদেই দৃষ্টি রেখেছেন ভোটার ও দলীয় নেতা-কর্মীরা। কাউন্সিলর পদগুলোতে যোগ্য, ত্যাগী এবং নির্যাতিত নেতাদের বিষয়েও বিবেচনা করছেন। ৫ম ধাপে মিরসরাই, বারইয়ারহাট ও রাঙ্গুনীয়া পৌরসভার স্ব স্ব ওয়ার্ডেই পক্ষে-বিপক্ষে কাউন্সিলর পদে নানা ধরনের উত্তাপও রয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

এর আগে যাছাই-বাছাই শেষে প্রত্যাহারের শেষ দিনে চার পৌরসভার মধ্যে দুই পৌরসভায় বিনা ভোটে মেয়র ও এক পৌর সভায় বিনা ভোটে কাউন্সিলর নির্বাচিত হওয়ার পথে রয়েছেন। বাকি তিন পৌরসভায় প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ভোট হবে নির্বাচন। ৫ম ধাপে তিন পৌরসভায় মেয়র ২ জন, সাধারণ কাউন্সিলর প্রার্থী ১০৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর ২০ জন।

নির্বাচন কমিশন ও দলীয় সূত্রে জানা গেছে, চট্টগ্রামে ৫ম ধাপে চার পৌরসভায় নির্বাচন হচ্ছে। এসব পৌরসভাগুলো হচ্ছে মিরসরাই, বারইয়ারহাট, রাউজান ও রাঙ্গুনীয়া। এর মধ্যে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিনাভোটে রাউজান পৌরসভায় মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নির্বাচিত হতে যাচ্ছে। একইভাবে মিরসরাই পৌরসভায়ও মেয়র ও একজন কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী নেই। ফলে সেখানেও উক্ত দুটি পদ ছাড়া বাকি পদগুলোতে নির্বাচন হবে। তাছাড়া মেয়র পদসহ কাউন্সিলর পদে বারইয়ারহাট ও রাঙ্গুনীয়া পৌরসভায় নির্বাচন হবে। এই নির্বাচন হবে ইভিএম এর মাধ্যমে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর