২৫ মার্চ, ২০২১ ২১:১৬

চকরিয়া পৌরসভা নির্বাচন : প্রতীক পেয়ে প্রচারণায় প্রার্থীরা

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি:

চকরিয়া পৌরসভা নির্বাচন : প্রতীক পেয়ে প্রচারণায় প্রার্থীরা

কক্সবাজারের চকরিয়া পৌরসভা নির্বাচনে প্রতীক পেয়েই নির্বাচনী প্রচারণায় মাঠে নেমে পড়েছেন পৌরসভার মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। বৃহস্পতিবার সকালে নির্বাচনী প্রতীক পাওয়ার পর পুরোপুরি নির্বাচনী আমেজ তৈরী হয়েছে পৌরসভা এলাকাজুড়ে।

পৌর এলাকায় সরেজমিনে দেখা গেছে, মেয়র ও কাউন্সিলর প্রার্থীর সমর্থকরা রাস্তায় নেমে এসে তুমুল করতালি ও স্লোগানে মেতে উঠেছেন। কেউ কেউ ভোটারদের মধ্যে প্রচারপত্র বিতরণ করে ভোট দেওয়ার অনুরোধ করছেন। কোলাকুলি আর কুশল বিনিময়ের অন্য রকম এক দৃশ্য চোখে পড়ছে সবখানে। কোন কোন প্রার্থী মসজিদে গিয়ে নামাজ আদায় করছেন আবার হিন্দু প্রার্থীরা মন্দিরে গিয়ে প্রার্থনা করে তাদের নির্বাচনী প্রচারণা শুরু করছেন। 

উপজেলা পরিষদ চত্বরে দেখা যায়, আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ও বর্তমান মেয়র আলমগীর চৌধুরী নির্বাচন কার্যালয় থেকে নৌকা প্রতীক পাওয়ার পর নেতা-কর্মী-সমর্থকদের সাথে করমর্দন করে কুশল বিনিময় করেন। এসময় নেতা-কর্মী-সমর্থকরাও তাকে শুভেচ্ছা ও শুভ কামনা জানান।
নির্বাচনী কার্যালয় থেকে নারিকেল গাছ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী জিয়াবুল হক উপস্থিত লোকজনের সঙ্গে হাত মিলিয়ে দোয়া চান। 

অপরদিকে মেয়র পদে জাতীয় পার্টির মনোয়ার আলম লাঙ্গল প্রতীক ও অপর স্বতন্ত্র প্রার্থী এডভোকেট ফয়সাল সিদ্দিকী কম্পিউটার প্রতীক নিয়ে  প্রচারণায় নেমে পড়েছেন।  

চকরিয়া পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ বলেন, চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর নয়টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরসহ মোট ৬৮ জন প্রার্থী নির্বাচন করছেন। নির্বাচনী প্রচারণা চলাকালে যাতে কোন ধরনের সহিংসতা সৃষ্টি না হয় সেজন্য আইন-শৃঙ্খলা বাহিনী সচেষ্ট থাকবে।

উল্লেখ্য, আগামী ১১ এপ্রিল চকরিয়া পৌরসভা নির্বাচন অনুষ্টিত হবে। ইভিএম মেশিনের মাধ্যমে ভোট গ্রহণ হবে। এই নির্বাচনে মোট ভোটার রয়েছে ৪৮ হাজার ৭২৪ জন। তন্মধ্যে পুরুষ ভোটার রয়েছে ২৫ হাজার ৮৯৯ জন এবং মহিলা ভোটার রয়েছে ২২ হাজার ৮২৫জন। 

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর