২২ অক্টোবর, ২০২১ ২০:০৮

আজ্ঞাবহ নির্বাচন কমিশন দিয়ে নির্বাচন হতে দেওয়া যাবে না: ব্যারিস্টার তাসমিয়া প্রধান

নিজস্ব প্রতিবেদক

আজ্ঞাবহ নির্বাচন কমিশন দিয়ে নির্বাচন হতে দেওয়া যাবে না: ব্যারিস্টার তাসমিয়া প্রধান

জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেছেন, বারবার বিভিন্ন পর্যায়ের নির্বাচনে এ কথা পরিষ্কার এবং প্রমাণিত হয়ে গেছে যে, সার্চ কমিটির নির্বাচন কমিশন দিয়ে আর যাই হোক না কেন, অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়, জনগণের ভোটাধিকার নিশ্চিতকরণ সম্ভব নয়। বাংলাদেশ স্বাধীন হওয়ার পরে ৫০ বছর পেরিয়ে গেছে অথচ আমরা এখনো নির্বাচন কমিশন গঠনের ব্যাপারে একটি সুনির্দিষ্ট আইন প্রণয়ন করতে পারি নাই, এটা আমাদের ব্যর্থতা। তাই দ্রুততম সময়ের মধ্যে সকলের পরামর্শ গ্রহণ করে, নির্বাচন কমিশন গঠনের ব্যপারে সুনির্দিষ্ট আইন প্রণয়ন করতে হবে। কোন ব্যক্তি অথবা দলের পছন্দের সার্চ কমিটির নির্বাচন কমিশন দিয়ে বাংলার মাটিতে আর কোন আগের রাতের নির্বাচন হতে দেওয়া যাবে না।  

জাগপা সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান এর ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে শুক্রবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে “নিরপেক্ষ নির্বাচন কমিশন ও জনগণের ভোটাধিকার নিশ্চিতকরণ” শীর্ষক আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সাবেক শিবির সভাপতি ড. রেজাউল করিম, বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব এডভোকেট ইয়ারুল ইসলাম, জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, সহসভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান, প্রেসিডিয়াম সদস্য আবু মোজাফফর মো. আনাছ, আসাদুর রহমান খান প্রমুখ।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর