৭ নভেম্বর, ২০২১ ১১:২৪

তৃতীয় দিনের মতো চলছে পরিবহন ধর্মঘট, চাপ বেড়েছে রেলস্টেশনে

অনলাইন ডেস্ক

তৃতীয় দিনের মতো চলছে পরিবহন ধর্মঘট, চাপ বেড়েছে রেলস্টেশনে

ফাইল ছবি

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে তৃতীয় দিনের আজ রবিবারও পরিবহন ধর্মঘট চলছে। গত দুইদিনের মতো আজও সড়কে বাস-ট্রাক-কাভার্ডভ্যান চলছে না। গতকাল শনিবার সন্ধ্যার পর থেকে লঞ্চ চলাচলেও নিষেধাজ্ঞা দেওয়া হয়। পরিবহন মালিক ও শ্রমিকদের আকস্মিক এ ধর্মঘটে সারা দেশে যাত্রী ও পণ্য পরিবহন ব্যবস্থা অচল হয়ে পড়েছে। গন্তব্যে যেতে সবাই ভিড় করছেন রেল স্টেশনে। 

কমলাপুর রেল স্টেশনের ব্যবস্থাপক জানিয়েছেন, যাত্রীর চাপ সামলাতে আজ রবিবার আন্তঃনগর ট্রেনে সংযোজন করা হয়েছে ২৬টি বগি। তবে অনেকেই টিকেট পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন। কেউ কেউ টিকেট কালোবাজারে বিক্রির অভিযোগ তুলেছেন।

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রেক্ষিতে ভাড়া বাড়ানো নিয়ে পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে আজ রবিবার বৈঠকে বসছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। লঞ্চের ভাড়া পুনঃনির্ধারণে লঞ্চ মালিক-শ্রমিকদের সঙ্গে বৈঠকে বসবে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষও (বিআইডব্লিউটিএ)। 

গত শুক্রবার সকাল থেকে শুরু হয় পরিবহন মালিক ও শ্রমিকদের ধর্মঘট। ছুটির দিন থাকায় অধিকাংশ অফিস, কলকারখানা বন্ধ থাকলেও বেশ কয়েকটি সরকারি প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের ভর্তি পরীক্ষাও ছিল শুক্রবার। সাধারণ মানুষের ভোগান্তি শুরু হয় শুক্রবারই। গতকাল শনিবারও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের ভর্তি পরীক্ষা ছিল। গণপরিবহন না থাকায় ভোগান্তির মধ্যে পড়েন অসংখ্য পরীক্ষার্থী।


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর