১১ মার্চ, ২০২২ ২০:৩০

মলদোভায় ইমিগ্রেশন শেষে হাদিসুরের মরদেহ রোমানিয়ার পথে

অনলাইন ডেস্ক

মলদোভায় ইমিগ্রেশন শেষে হাদিসুরের মরদেহ রোমানিয়ার পথে

হাদিসুর রহমানের ফাইল ছবি

নিহত নাবিক হাদিসুর রহমানের মরদেহবাহী ফ্রিজারভ্যান ইউক্রেনে থেকে মলদোভায় পৌঁছেছে। এখন তা রোমানিয়ার পথে রয়েছে।

আজ শুক্রবার রাতে সংবাদমাধ্যমকে এ তথ্য জানান বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স অ্যাসোসিয়েশন বিএমএমওএ সাধারণ সম্পাদক মেরিন ইঞ্জিনিয়ার মো. সাখাওয়াত হোসাইন। 

তিনি বলেন, ‘শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মলদোভায় পৌঁছে হাদিসুর রহমানের মরদেহবাহী ফ্রিজারভ্যান। এরপর সেখানে ইমিগ্রেশন সম্পন্ন করা হয়। এখন মরদেহবাহী ভ্যানটি রোমানিয়ার পথে রয়েছে। রাত ১২টার দিকে রোমানিয়ার রাজধানী বুখারেস্টে পৌঁছাতে পারে।’

‘বাংলার সমৃদ্ধি’ জাহাজের তৃতীয় প্রকৌশলীর এই মরদেহবাহী ফ্রিজারভ্যানটি এর আগে শুক্রবার বাংলাদেশ সময় বেলা সাড়ে ১১টায় ইউক্রেন থেকে যাত্রা শুরু করে।  

ইউক্রেন-রাশিয়া যুদ্ধ শুরু হলে ২৯ জন ক্রু নিয়ে অলভিয়া বন্দরে আটকা পড়ে জাহাজ বাংলার সমৃদ্ধি জাহাজটি। পরে গত ২ মার্চ রকেট হামলায় জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান মারা যান। তবে অন্য ২৮ জনকে বৃহস্পতিবার জাহাজটি থেকে সরিয়ে নেওয়া হয়।

এরপর হাদিসুরের মরদেহ ও বেঁচে যাওয়া ২৮ নাবিককে একটি আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থার সহযোগিতায় উদ্ধার করা হয়। ৫ মার্চ বাংলাদেশ সময় দুপুরে ইউক্রেনের অলভিয়া বন্দর সংলগ্ন বাংকার (শেল্টার হাউজ) থেকে বেরিয়ে মালদোভার পথে যাত্রা শুরু করেন ২৮ নাবিক।

৬ মার্চ বেলা ১১টার দিকে তারা ইউক্রেন সীমান্ত পেরিয়ে মালদোভা হয়ে দুপুরের পর রোমানিয়া পৌঁছান। গত বুধবার ২৮ নাবিক রোমানিয়ার রাজধানীতে বুখারেস্ট বিমানবন্দর থেকে তার্কিশ এয়ারের একটি ফ্লাইটে ইস্তাম্বুল হয়ে ঢাকায় ফেরেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর