২৪ এপ্রিল, ২০২২ ১২:০৭

অগ্রিম টিকিট: দ্বিতীয় দিনে কমলাপুরে ভিড় বেড়েছে দ্বিগুণ

অনলাইন ডেস্ক

অগ্রিম টিকিট: দ্বিতীয় দিনে কমলাপুরে ভিড় বেড়েছে দ্বিগুণ

ফাইল ছবি

আসন্ন রোজার ঈদ সামনে রেখে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরুর দ্বিতীয় দিন উপচেপড়া ভিড় দেখা গেছে ঢাকার কমলাপুর স্টেশনে। আজ রবিবার বিক্রি হচ্ছে ২৮ এপ্রিলের টিকিট। টিকিট বিক্রি শুরু হয়েছে সকাল আটটা থেকে। কমলাপুরে একযোগে ১৮টি কাউন্টার থেকে টিকিট বিক্রি চলছে। এর মধ্যে দুটি নারী ও বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের জন্য আলাদা কাউন্টার রয়েছে। ঈদযাত্রার অগ্রিম টিকিট বিক্রি প্রথম দিন গতকাল শনিবার (২৩ এপ্রিল) কমলাপুর রেলওয়ে স্টেশনে যে পরিমাণ ভিড় ছিল তার চেয়ে দ্বিগুণ ভিড় রয়েছে আজ।

এদিন ভোর থেকেই লাইনে দাঁড়িয়েছেন হাজারো যাত্রী। স্টেশনের টিকিট বিক্রির কাউন্টারের সামনে তিল ধারণের ঠাঁই নেই। কমলাপুর রেলওয়ে স্টেশনে টিকিট কিনতে আসা যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, টিকিট প্রত্যাশীদের বেশিরভাগই সরকারি চাকরিজীবী ও তাদের পরিবারের সদস্য। এদিকে অতিরিক্ত জনসমাগমের কারণে স্বাভাবিকের চেয়ে বেশি গরম অনুভূত হচ্ছে স্টেশনের ভেতরে। গরম থেকে বাঁচতে টিকিটপ্রত্যাশীদের অনেককেই হাত পাখা ব্যবহার করতে দেখা গেছে। অনেকে শক্ত কাগজ দিয়েও সেই কাজটি চালিয়ে যাচ্ছেন। দীর্ঘ সময় অপেক্ষা করলেও টিকিটের দেখা মিলেছে। অনেকে আবার চাহিদা অনুযায়ীও টিকিট পাচ্ছেন না। কাউন্টারে কেউ উঁকিঝুঁকি মারলেই টিকিট প্রত্যাশীরা চিৎকার-চেঁচামেচি শুরু করে দিচ্ছেন।

রেলওয়ে সূত্র জানায়, 'টিকিট যার ভ্রমণ তার’ নিশ্চিত করতে যাত্রীদের এনআইডি বা জন্ম নিবন্ধন সনদের ফটোকপি কাউন্টারে দেখিয়ে টিকিট কিনতে হচ্ছে। যাত্রীর চাপ কমাতে ঢাকা শহরের পাঁচটি কেন্দ্রে টিকিট বিক্রি করা হচ্ছে। কমলাপুর, ঢাকা বিমানবন্দর, তেজগাঁও, ঢাকা ক্যান্টনমেন্ট ও ফুলবাড়িয়ায় (পুরাতন রেলওয়ে স্টেশন) টিকিট বিক্রি করা হবে। একজন যাত্রী একসঙ্গে সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। ঈদের অগ্রিম বিক্রিত টিকিট ফেরত নেওয়া হবে না। এবার ২৮ এপ্রিলের টিকিট দেওয়া হবে আজ ২৪ এপ্রিল (রবিবার), এভাবে ২৯ এপ্রিলের টিকিট ২৫ এপ্রিল (সোমবার), ৩০ এপ্রিলের টিকিট ২৬ এপ্রিল (মঙ্গলবার) এবং ১ মে  এরর টিকিট ২৭ এপ্রিল (বুধবার) বিক্রি করা হবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর