১৩ নভেম্বর, ২০২২ ১২:২৮

আমাদের পরবর্তী লক্ষ্য ক্যাশলেস সোসাইটি বানানো: জয়

অনলাইন ডেস্ক

আমাদের পরবর্তী লক্ষ্য ক্যাশলেস সোসাইটি বানানো: জয়

প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়

প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, ‌‘আমাদের পরবর্তী লক্ষ্য ক্যাশলেস সোসাইটি বানানো। সামনে নির্বাচন, জনগণ যদি ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখে তাহলে আমরা আগামী ৩/৪ বছরের মধ্যে এ লক্ষ্য বাস্তবায়ন করতে পারবো। এরইমধ্যে কাজ শুরু হয়ে গেছে’। 

আজ রবিবার দুপুরে ট্রান্সজেকশন প্ল্যাটফর্ম বিনিময়-এর উদ্বোধন অনুষ্ঠানে সজীব ওয়াজেদ জয় এসব কথা বলেন।

সজীব ওয়াজেদ জয় আরও বলেন, ‘বাংলাদেশকে ডিজিটাইজ করেছি আমরা। বাংলাদেশে বড় বড় আইটি কোম্পানি হয়ে গেছে। বিদেশিরা ভেবেছিল, তথ্যপ্রযুক্তি খাতে আমাদের সমস্যা ও সমাধান বলে দেবে তারা; কিন্তু তারা বলার আগেই আমরা আমাদের যাত্রা শুরু করেছি। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের সব কার্যক্রম আমাদের নিজেদের পরিকল্পনায় করা হয়’।

‘বিনিময়’-এর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার। সোমবার (১৪ নভেম্বর) থেকে ‘বিনিময়’-এর মাধ্যমে লেনদেন করা যাবে।

উল্লেখ্য, ‘বিনিময়’ হচ্ছে ওয়েবভিত্তিক প্ল্যাটফর্ম, যা একটি সেবা হিসেবে ব্যাংক, এমএফএস ও পেমেন্ট সিস্টেম অপারেটরের নিজস্ব অ্যাপে যুক্ত হচ্ছে। এটি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি (আইডিয়া) প্রকল্প এবং বাংলাদেশ ব্যাংকের যৌথ উদ্যোগে তৈরি করা হয়েছে।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর