৮ ডিসেম্বর, ২০২২ ১৯:২০

এনটিআরসিএ’র দুই গণবিজ্ঞপ্তিতে ৪৭৩০ জনকে নিয়োগের সুপারিশ

অনলাইন ডেস্ক

এনটিআরসিএ’র দুই গণবিজ্ঞপ্তিতে ৪৭৩০ জনকে নিয়োগের সুপারিশ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) দুই গণবিজ্ঞপ্তির আওতায় ৪ হাজার ৭৩০ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। এর মধ্যে তৃতীয় গণবিজ্ঞপ্তির আওতায় দ্বিতীয় ধাপের ৯১১ জন এবং বিশেষ গণবিজ্ঞপ্তি ২০২২-এর আওতায় ৩ হাজার ৮১৯ প্রার্থী সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

এনটিআরসিএর ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ওয়েবসাইট থেকে সুপারিশপত্র ডাউনলোড করে  সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে  নির্দিষ্ট তারিখের মধ্যে যোগদান করতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘এনটিআরসিএ গত ৩০ মার্চ তৃতীয় গণবিজ্ঞপ্তির আওতায় দ্বিতীয় ধাপে ৭ হাজার ১৭ জন প্রার্থী এবং ৬ ফেব্রুয়ারি বিশেষ গণবিজ্ঞপ্তি ২০২২-এর আওতায় ৪ হাজার ৭৫২ জন প্রার্থীকে নিয়োগের জন্য প্রাথমিকভাবে নির্বাচন করা হয়। মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের নির্দেশনা অনুযায়ী পুলিশ/নিরাপত্তা ভেরিফিকেশন কার্যক্রম চলমান অবস্থায় তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে ৭০৪ জনকে এমপিও পদে ও ২০৭ জনকে নন-এমপিও পদে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। আর বিশেষ গণবিজ্ঞপ্তি ২০২২-এর ৩ হাজার ৪৬৩ জনকে এমপিও পদে ও ৩৫৬ জনকে নন-এমপিও পদে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।’

‘সুপারিশপ্রাপ্ত প্রার্থী ও শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানকে বিষয়টি এসএমএসের মাধ্যমে জানানো হয়েছে। সংশ্লিষ্ট প্রার্থীকে নিজ নিজ ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে এনটিআরসিএর ওয়েবসাইট থেকে সুপারিশপত্র ডাউনলোড করে প্রিন্ট কপি নিয়ে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে সুপারিশপত্রে উল্লিখিত তারিখের মধ্যে যোগদান করার জন্য অনুরোধ করা হলো’,- উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

এতে আরও বলা হয়েছে, ‘তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে প্রাথমিকভাবে নির্বাচিত অবশিষ্ট ৬ হাজার ১০৬ জন প্রার্থী ও বিশেষ গণবিজ্ঞপ্তি ২০২২-এর অবশিষ্ট ৯৩৩ জন প্রার্থী ভি রোল ফরম/তৃতীয় গণবিজ্ঞপ্তির সুপারিশপত্র জমা না দেওয়ায়, এনটিআরসিএর বিজ্ঞপ্তি অনুযায়ী কাম্য শিক্ষাগত যোগ্যতার সনদ ও মার্কশিট দাখিল না করায় এবং সনদ দাখিল করা সত্ত্বেও কাম্য শিক্ষাগত যোগ্যতা না থাকায় তাদের সুপারিশ করা সম্ভব হয়নি।’

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 


 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর