১৩ জানুয়ারি, ২০২৩ ১৯:৩৭

প্যারোলে মুক্তি পেয়ে মায়ের জানাজায় শিমুল বিশ্বাস

পাবনা প্রতিনিধি

প্যারোলে মুক্তি পেয়ে মায়ের জানাজায় শিমুল বিশ্বাস

মায়ের নামাজে জানাজায় অংশ নেন শিমুল বিশ্বাস

বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস প্যারোলে মুক্তি পেয়ে পাবনায় তার মায়ের জানাজায় অংশ নিয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটায় শহরের কুঠিপাড়া ঈদগাহ মাঠে শিমুল বিশ্বাসের মা খোদেজা বিশ্বাসের নামাজে জানাজা সম্পন্ন হয়। জানাজা শেষে আরিফপুর কেন্দ্রীয় গোরস্থানে দাফন সম্পন্ন করা হয়।

পারিবারিক সূত্র ও জেলা বিএনপির যুগ্ম সম্পাদক নূর মোহাম্মদ মাসুম বগা জানান, গত বুধবার গভীর রাতে মারা যান ৭৭ বছর বয়সী খোদেজা বিশ্বাস। মায়ের মৃত্যুর পর নামাজে জানাজায় অংশ নেওয়ার জন্য শিমুল বিশ্বাসের পক্ষে তার আইনজীবী প্যারোলে মুক্তির জন্য আবেদন জানান। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আবেদন মঞ্জুর করে। এরপর বৃহস্পতিবার বিকাল ৪ টার দিকে ঢাকার কেরানীগঞ্জ থেকে রওনা হয়ে রাত দেড়টার দিকে বিশেষ নিরাপত্তায় পুলিশ তাকে কারাগার থেকে পাবনায় নিয়ে আসে।

গভীর রাতে অনুষ্ঠিত জানাজায় এলাকাবাসীসহ বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা অংশ নেন। নামাজে জানাজা ও দাফন শেষ হলে শিমুল বিশ্বাসকে আবারও কারাগারে নেওয়া হয়। 

উল্লেখ্য, রাজধানী ঢাকায় বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশের তিনদিন আগে ৭ ডিসেম্বর দুপুরে নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। ওইদিন বিকালে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শিমুল বিশ্বাসকে আটক করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। তারপর থেকে তিনি কারাগারেই ছিলেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর