১১ মার্চ, ২০২৩ ১৬:১৪

এই গণ-দুশমন সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না : গণফোরাম

নিজস্ব প্রতিবেদক

এই গণ-দুশমন সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না : গণফোরাম

মহাদুর্নীতিবাজ বর্তমান অবৈধ সরকারের কর্ণকুহরে জনগণের আহাজারি পৌঁছায় না, কারণ তারা জনগণের ভোটে নির্বাচিত সরকার নয় তাই এই গণ-দুশমন সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না বলে মন্তব্য করেছেন গণফোরামের একাংশের চেয়ারম্যান মোস্তফা মোহসীন মন্টু।

শনিবার দুপুরে আরামবাগে গণফোরাম চত্বরের সামনে মানববন্ধনে তিনি এসব কথা বলেন। নিত্য-প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি ও দমন-পীড়নের বিরুদ্ধে এবং অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে নিরপেক্ষ নির্দলীয় সরকারের দাবিতে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে গণফোরাম সভাপতি মন্টু বলেন, এই আওয়ামী লীগ সরকারের মতো বাংলাদেশের ইতিহাসে এতো লুটপাট কখনো হয়নি। সমগ্র জাতি এই সরকারকে নিয়ে এক মহাসংকটে আছে। সরকার অনির্বাচিত-অবৈধ এই সরকারের রাষ্ট্রীয় ক্ষমতা প্রয়োগের কোন নৈতিক এখতিয়ার নেই তার পরও সে লুটপাট করে দেশের টাকা বিদেশে পাচার করছে। 

গণফোরাম সভাপতি বলেন, আজকে দেশবাসীর কাছে আমাদের আহ্বান ভবিষ্যৎ প্রজন্মকে কোন নিপীড়নের মধ্যে না রাখতে বৈষম্যমুক্ত বাংলাদেশ গড়তে একটি সুন্দর গণতান্ত্রিক দেশ গড়তে সকল গণতন্ত্রকামী রাজনৈতিক দল সঙ্গে নিয়ে গণবিরোধী স্বৈরাচার হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে আমরা বদ্ধপরিকর। বাংলাদেশকে সত্যিকারের মুক্তিযুদ্ধের চেতনায় বিকাশিত করতে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে এই আওয়ামী সরকারের বিরুদ্ধে আমাদের সংগ্রাম চলছে চলবে।

এসময় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী, গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক, সভাপতি পরিষদ সদস্য আবদুল হাসিব চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু প্রমুখ।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর