১৩ মে, ২০২৩ ০০:৪৮

অভ্যন্তরীণ সব ধরনের নৌযান চলাচল বন্ধ: বিআইডব্লিউটিএ

অনলাইন ডেস্ক

অভ্যন্তরীণ সব ধরনের নৌযান চলাচল বন্ধ: বিআইডব্লিউটিএ

ফাইল ছবি

অতি প্রবল ঘূর্ণিঝড় 'মোখা'র প্রভাব বাড়তে থাকায় নদীপথে সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ। সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে শুক্রবার (১২ মে) বিআইডব্লিউটিএ’র পক্ষ থেকে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করা হয়।

সংস্থাটির উপ-পরিচালক মোবারক হোসেন মজুমদার গণমাধ্যমকে বলেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে অভ্যন্তরীণ নদীপথে বিভিন্ন জেলায় বিভিন্ন সংকেত রয়েছে। তবে সার্বিক নিরাপত্তায় সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

ঢাকা নদী বন্দরের যুগ্ম পরিচালক মো. কবির হোসেন বলেন, রাত সাড়ে ১০টা থেকে সব ধরনের লঞ্চ ও নৌযান সদরঘাট থেকে চলাচল বন্ধ রয়েছে।

এদিকে, ঘূর্ণিঝড় মোখার ক্ষতি এড়াতে এরইমধ্যে কক্সবাজার, চট্টগ্রাম ও পায়রা সমুদ্রবন্দরসমূহকে ৮ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে জানানো হয়েছে, শনিবার (১৩ মে) মোখার অগ্রভাগের প্রভাব শুরু হতে পারে। 

এর আগে অপর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঘূর্ণিঝড়টির অগ্রবর্তী অংশ ও বায়ুচাপ পার্থক্যের আধিক্যের প্রভাব লক্ষ্য করা যাবে। ফলে উপকূলীয় জেলা কক্সবাজার ও চট্টগ্রাম এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরসমূহের নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ৮ থেকে ১২ ফুট অধিক উচ্চতার বায়ুতাড়িত জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর