১৫ মে, ২০২৩ ১৬:২৭

কর্নেল তাহেরকে জড়িয়ে হত্যা মামলা দূরভিসন্ধিমূলক: আ স ম রব

অনলাইন ডেস্ক

কর্নেল তাহেরকে জড়িয়ে হত্যা মামলা দূরভিসন্ধিমূলক: আ স ম রব

আ স ম আবদুর রব

মেজর জেনারেল খালেদ মোশাররফ বীর উত্তম, কর্নেল নাজমুল হুদা বীর বিক্রম ও লেফটেন্যান্ট কর্নেল এ টি এম হায়দার বীর উত্তম হত্যা মামলায় কর্নেল তাহের বীর উত্তমসহ অন্যদেরকে অযৌক্তিক ও অনুমান নির্ভর আসামি করার তীব্র প্রতিবাদ জানিয়ে স্বাধীনতার পতাকা উত্তোলক জেএসডি ‌সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন গণমাধ্যমে বিবৃতি প্রদান করেন।

সত্যকে উদঘাটন না করে হত্যাকাণ্ডকে রাজনৈতিক ফায়দা হাসিলের উপায় হিসেবে ব্যবহার করার সরকারের অপকৌশল কোন ক্রমেই ন্যায় বিচার নিশ্চিত করবে না। বরং হত্যাকাণ্ডের মূল উদ্দেশ্যকে আড়াল করবে। দেশবাসী সকলেই জানেন এ সকল মামলা ক্ষমতা ও তার কর্তব্যদায়ের (obligation) পরিপ্রেক্ষিতে করা হয়নি, সশস্ত্র মুক্তি সংগ্রামের বীর সেনানিদের মর্যাদা বিতর্কিত করার লক্ষ্যে করা হয়েছে।

তিন সামরিক কর্মকর্তা  হত্যায় আনীত অভিযোগ আওয়ামী লীগের একজন সংসদ সদস্য কর্তৃক উত্থাপিত হলেও এ মামলার আড়ালে জনগণের প্রতিনিধিত্ববিহীন সরকারের মদদ এবং অসৎ উদ্দেশ্য জড়িত রয়েছে, যা বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতিকে ভিন্নখাতে প্রবাহিত করার ইন্ধন যোগাবে এবং দেশরক্ষা বাহিনীর মাঝে অস্থিরতার জন্মদিবে।

আমরা অবিলম্বে উদ্দেশ্যপ্রণোদিত এ মামলা প্রত্যাহার করার দাবি জানাচ্ছি।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর