শিরোনাম
১৬ জুলাই, ২০২৩ ১১:৪১

রাজধানীতে রেললাইন অবরোধ করল অস্থায়ী শ্রমিকরা, ট্রেন চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে রেললাইন অবরোধ করল অস্থায়ী শ্রমিকরা, ট্রেন চলাচল বন্ধ

রাজধানীর কারওয়ান বাজারে রেললাইন অবরোধ করেছে রেলওয়ের শতাধিক অস্থায়ী শ্রমিক। চাকরি স্থায়ীকরণ ও আউটসোর্সিংয়ের প্রতিবাদে রেললাইনে অবস্থান নিয়েছেন তারা। এতে রাজধানীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

রবিবার সকাল ১০টার দিকে রাজধানীর এফডিসি সংলগ্ন রেললাইন অবরোধ করেন অস্থায়ী শ্রমিকরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত রেলপথ ছাড়বেন না বলেও জানান তারা। এ ঘটনায় কারওয়ান বাজারে ব্রাহ্মণবাড়িয়াগামী তিতাস এক্সপ্রেস আটকা পড়ে।

শ্রমিকরা জানান, বিজ্ঞাপন দিয়ে সারাদেশে প্রায় সাড়ে সাত হাজার অস্থায়ী শ্রমিক নিয়োগ দেওয়া হয়। যারা ইতোমধ্যে ১২ থেকে ১৪ বছর ধরে রেলে চাকরি করছেন। চুক্তি ছিল ৩ থেকে ৪ বছরের মধ্যে তাদের স্থায়ীকরণ করা হবে। কিন্তু আজও রেল কর্তৃপক্ষ তাদের স্থায়ী করেনি। বরং তাদের বাদ দিয়ে ঠিকাদার প্রতিষ্ঠান দিয়ে আউটসোর্সিংয়ের মাধ্যমে নতুন করে কর্মচারী নিয়োগের ঘোষণায় ক্ষুব্ধ হয় তারা।

এ ব্যাপারে ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আহমেদ বিশ্বাস গণমাধ্যমকে বলেন, আমরা সকাল ১০টায় খবর পেয়েছি, এফডিসি সিগন্যালে রেললাইন অবরোধ করে রাখা হয়েছে। আমরা ঘটনাস্থলে যাচ্ছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন রেলওয়ে পুলিশের সদস্যরা।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর