১ আগস্ট, ২০২৩ ১৮:০৯

শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চায় জামায়াত

অনলাইন ডেস্ক

শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চায় জামায়াত

পুলিশের অনুমতি না পাওয়ায় মঙ্গলবার সমাবেশ করতে পারেনি জামায়াতে ইসলামী। তাই আগামী শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে দুপুর আড়াইটায় শান্তিপূর্ণ সমাবেশ পালনে সহযোগিতা চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কার্যালয়ে পুলিশ কমিশনার বরাবর একটি আবেদন জমা দিয়েছে দলটির ঢাকা মহানগরী (উত্তর ও দক্ষিণ) শাখা।

মঙ্গলবার মঙ্গলবার বিকাল ৪টা ২০ মিনিটে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আব্দুর রাজ্জাকের নেতৃত্বে জামায়াতের সাত সদস্যের একটি প্রতিনিধি দল ডিএমপি কার্যালয়ে গিয়ে এ আবেদন জমা দেন। 

প্রতিনিধি দলে আরও ছিলেন- সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম খন্দকার, ঢাকা আইনজীবী সমিতির সাবেক নির্বাচিত কার্যকরী সদস্য এডভোকেট আজমত হোসাইন, সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল করিম, ঢাকা আইনজীবী সমিতির সাবেক নির্বাচিত কার্যকরী সদস্য এডভোকেট মুজাহিদুল ইসলাম, সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট ইসমাইল হোসেন সবুজ ও এডভোকেট নুরুন্নবী উজ্জ্বল প্রমুখ।

এর আগে গত ২৫ জুলাই সকালে ই-মেইলে চিঠি পাঠিয়ে সমাবেশ করার অনুমতি চায় জামায়াত। ওই দিন বিকালে আবার একটি আইনজীবী প্রতিনিধি দল ডিএমপি কমিশনারের কার্যালয়ে গিয়ে সশরীরে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে সমাবেশের অনুমতি চায়। কিন্তু পূর্ব ঘোষিত সমাবেশ কর্মসূচির অনুমতি পায়নি জামায়াতে ইসলামী। তাই সংবাদ সম্মেলন করে আগামী শুক্রবার দুপুর ২টায় নতুন করে একই স্থানে সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর