২৩ আগস্ট, ২০২৩ ১৭:৪৫

সকল জঙ্গি বিএনপির মদদে সৃষ্টি হয়েছে : হানিফ

জবি প্রতিনিধি

সকল জঙ্গি বিএনপির মদদে সৃষ্টি হয়েছে : হানিফ

বাংলা ভাইসহ সকল জঙ্গি বিএনপির মদদে সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

বুধবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নীলদল আয়োজিত 'বঙ্গবন্ধুর রক্তের ঋণ: স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধু কন্যার অঙ্গীকার' শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

'সরকার জঙ্গি ধরে নতুন নাটক সৃষ্টি করছে'- মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের প্রেক্ষিতে হানিফ বলেন, এ জঙ্গি তো বিএনপি সৃষ্টি করেছেন। বাংলা ভাইসহ সব জঙ্গিদের তারা মদদ দিয়েছেন। বিএনপি মুখে অনেক বড় বড় কথা বলে কিন্তু বাস্তবে জঙ্গিদের আশ্রয় এবং প্রশ্রয়দাতা হিসেবে কাজ করে। আজকে আমরা শোক দিবসে শুধু শোক পালন করে ক্ষ্যান্ত হতে চায় না। আগামী ২০৩০ সালে উন্নয়নশীল দেশ এবং ২০৪১ সালে উন্নত দেশ গঠনে বঙ্গবন্ধুর কন্যাকে ক্ষমতায় আসতে হবে। 

অনুষ্ঠানে মুখ্য আলোচকের বক্তব্যে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, বঙ্গবন্ধু এই দেশের মানুষের মুক্তির আন্দোলনের জন্য সব সময় লড়ে গেছেন। তিনি কখনো কারো কাছে মাথা নত করেননি। ইতিহাসে বঙ্গবন্ধু হত্যার মতো আর কোনো নৃশংস হত্যাকাণ্ড নেই। বঙ্গবন্ধুর স্বপ্ন শেখ হাসিনা বাস্তবায়ন করে যাচ্ছে। তিনি বাঙালিদের জন্য সারাজীবন নিজের জীবনকে ত্যাগ করেন। কিন্তু এমন মানুষকে বাঙালিরা হত্যা করবে তিনি কখনো ভাবেননি। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীল দলের সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ'র সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন নীল দলের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মমিন উদ্দিন। প্রবন্ধ উপস্থাপন করেন আইন বিভাগের সহকারী অধ্যাপক মেফ্তাহুল হাসান। পাঠকৃত প্রবন্ধ নিয়ে আলোচনা করেন জবি শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. আশরাফ-উল-আলম এবং বিশেষ আলোচক হিসেবে ছিলেন নীল দলের সাবেক সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া মিয়া। 

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফরাজী ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর