১৭ অক্টোবর, ২০২৩ ২১:৪০

জনকল্যাণে সরকার বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করছে : ডেপুটি স্পিকার

অনলাইন ডেস্ক

জনকল্যাণে সরকার বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করছে : ডেপুটি স্পিকার

সংগৃহীত ছবি

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু বলেছেন, বর্তমান সরকার জনগণের উন্নয়ন চায় বলে কৃষিতে বিপ্লব ঘটেছে। এক সময় জনগণ সারের দাবি করায় গুলি চালিয়ে তাদের হত্যা করা হয়েছে। সরকার এখন জনকল্যাণে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করছে।

আজ মঙ্গলবার পাবনার সাঁথিয়া উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে ২০২৩-২৪ অর্থ বছরে রবি মৌসুমে সরিষাসহ রবি ফসলের আবাদ বৃদ্ধির জন্য কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

ডেপুটি স্পিকার বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর প্রত্যন্ত অঞ্চলের সবার স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে কমিউনিটি ক্লিনিক নির্মাণ করেছে। এছাড়া আরও উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে। 

সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ হোসেনের সভাপতিত্বে সভায় উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান আলী খানসহ বিভিন্ন সংগঠনের কর্মকর্তা, সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।

ডেপুটি স্পিকার এরপর দুপুরে বীর মুক্তিযোদ্ধা শামসুল হক খান টুকু কলেজের নবীণ বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিকালে একুশে পদকপ্রাপ্ত সাংস্কৃতিক ব্যক্তিত্ব মাসুম আজিজের প্রথম প্রয়াণবার্ষিকী উপলক্ষে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার বলেন, মাসুম আজিজ একজন ভালো মানুষ, নিরহংকারী, তারকা অভিনেতা, চলচ্চিত্র ব্যক্তিত্ব ও মানবদরদী ব্যক্তি ছিলেন। তার স্মরণে আজ ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার উপস্থিতি ঘটেছে। 

তিনি আরও বলেন, মাসুম আজিজের রেখে যাওয়া কর্মগুলো অনুসরণ ও অনুকরণ করলে ব্যক্তি, সমাজ ও দেশ উপকৃত হবে।

এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সংসদ সদস্য মকবুল হোসেন, পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম পাকনসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর