১৮ অক্টোবর, ২০২৩ ১৬:০৬

নয়াপল্টনে বিএনপির সমাবেশ শুরু

অনলাইন ডেস্ক

নয়াপল্টনে বিএনপির সমাবেশ শুরু

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশ শুরু হয়েছে। বুধবার দুপুর ২টায় দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে এ সমাবেশ শুরু হয়।

সরকারের পদত্যাগ ও সংসদ বিলুপ্ত, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এ জনসমাবেশ করছে বিএনপি।

দুপুর ২টায় শুরু হওয়ার কথা থাকলেও বেলা ১১টার আগেই কয়েক হাজার নেতাকর্মী উপস্থিতি লক্ষ্য করা যায়। নেতাকর্মীদের স্লোগানে মুখরিত নয়াপল্টন। বিভিন্ন ইউনিট থেকে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড হাতে নিয়ে স্লোগান দিচ্ছেন নেতাকর্মীরা। ৫টি ট্রাক দিয়ে অস্থায়ী মঞ্চ প্রস্তুত করা হয়েছে।

সমাবেশ কেন্দ্র করে নয়াপল্টনে ভিআইপি সড়কের যান চলাচল বন্ধ হয়ে গেছে। আশপাশের সড়কে তীব্র যানজট দেখা দিয়েছে। এদিকে বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

রাজধানীর বাইরের বিভিন্ন জেলা থেকে এসেও সমাবেশে অংশ নিয়েছেন অনেক নেতাকর্মী। তাদের হাতে রয়েছে ব্যানার-ফেস্টুন। অনেকের হাতে রয়েছে জাতীয় পতাকা ও বিএনপির দলীয় পতাকা। সমাবেশ শুরুর আগে থেকেই নয়াপল্টন, কাকরাইল, ফকিরাপুল ও বিজয়নগর এলাকা লোকে লোকারণ্য হয়ে উঠেছে। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর