২৮ অক্টোবর, ২০২৩ ০০:৪৪

সমাবেশের অনুমতি পায়নি জামায়াত, মাঠে নামলে কঠোর ব্যবস্থা

অনলাইন ডেস্ক

সমাবেশের অনুমতি পায়নি জামায়াত, মাঠে নামলে কঠোর ব্যবস্থা

ফাইল ছবি

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) দেশের দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপিকে তাদের পছন্দ মতো জায়গায় সমাবেশ করার অনুমতি দিয়েছে। তবে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরে সমাবেশ করার অনুমতি পায়নি জামায়াত ইসলামী। এরপরেও যদি জামায়াত সমাবেশ করার জন্য মাঠে নামে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে পুলিশ।

শুক্রবার (২৭ অক্টোবর) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির যুগ্ম কমিশনার (অপারেশন্স) বিপ্লব কুমার সরকার। তিনি বলেন, আওয়ামী লীগ ও বিএনপিকে ২০ শর্তে তাদের পছন্দ অনুযায়ী স্থানে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে। জামায়াতে ইসলামীকে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, জামায়াতে ইসলামীকে শাপলা চত্বরে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়নি।

তবে জামায়েত ইসলামীর পক্ষ থেকে শুকবার (২৭ অক্টোবর) সংবাদ সম্মেলনে করে বলা হয়েছে, তারা সমাবেশ করবে। ঘোষিত কর্মসূচি সফল করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত আমির ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান। এক বিবৃতিতে তিনি বলেন, শনিবার (২৮ অক্টোবর) বাংলাদেশ জামায়াতে ইসলামী ঘোষিত মহাসমাবেশ সর্বাত্মকভাবে সফল করতে হবে এবং কেয়ারটেকার সরকারের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন দিতে সরকারকে বাধ্য করতে হবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর