৩০ অক্টোবর, ২০২৩ ১৫:১৫

নভেম্বরের প্রথমার্ধে তফসিল: ইসি সচিব

নিজস্ব প্রতিবেদক

নভেম্বরের প্রথমার্ধে তফসিল: ইসি সচিব

ভোটকে সামনে রেখে হরতাল-অবরোধ কর্মসূচির মধ্যে আইন শৃঙ্খলা পরিস্থিতির যাতে অবনতি না ঘটে সে বিষয়ে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন। একই সঙ্গে নভেম্বরের প্রথমার্ধে দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রস্তুতির মধ্যে বিরাজমান পরিবেশ আইন শৃঙ্খলাবাহিনী ও গোয়েন্দা সংস্থার প্রতিবেদন অনুযায়ী এখন পর্যন্ত ভালো বলে কমিশনকে পর্যবেক্ষণ দিয়েছে। ভোট আয়োজনে কেনো প্রতিবন্ধকতা নেই।

আজ সোমবার আগারগাঁওস্থ নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে আইন শৃঙ্খলা সভা হয়েছে।

সকাল ১১ টা থেকে আড়াই ঘণ্টা বৈঠক শেষে ইসি সচিব মো. জাহাংগীর আলম সভার আলোচর প্রসঙ্গ তুলে ধরে জানান, হরতালের পর একটি বড় রাজনৈতিক দল হরতাল শেষে সর্বাত্মক অবরোধের কর্মসূচি দিয়েছে। আইন শৃঙ্খলা বাহিনীর প্রতিবেদন মতে মনে হয়েছে এখন পর্যন্ত পরিবেশ সন্তোষজনক রয়েছে।

তিনি বলেন, “গোয়েন্দা সংস্থার প্রধানরা যে বক্তব্য দিয়েছেন, তাদের যে প্রতিবেদন- এখন পর্যন্ত নির্বাচন আয়োজনে বড় ধরনের কোনো প্রতিবন্ধকতা নেই। যেহেতু গতকাল হরতালের পর তিন দিনের অবরোধ দিয়েছে বিএনপি, সে বিষয়ে তারা সতর্ক রয়েছে যাতে আইন শৃঙ্খলার কোনো অবনতি না ঘটে।”

আইন শৃঙ্খলা সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশ, বিজিব, র‌্যাব, সশস্ত্রবাহিনী, আনসার ভিডিপি, কোস্টগার্ড, গোয়েন্দা সংস্থার শীর্ষ ব্যক্তি ও প্রতিনিধিরা অংশ নেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর