১৪ ডিসেম্বর, ২০২৩ ১৪:১৯
শেষ হলো ৩০ বছরের আইনি লড়াই

এনএসআই সাবেক কর্মকর্তা বখতিয়ারকে বেতনসহ সব সুবিধা দিতে নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

এনএসআই সাবেক কর্মকর্তা বখতিয়ারকে বেতনসহ সব সুবিধা দিতে নির্দেশ

বখতিয়ার আহমেদ খান

বিএনপি সরকারের আমলে চাকরিচ্যুত এনএসআইয়ের সাবেক উপ-পরিচালক বখতিয়ার আহমেদ খানের বেতন-ভাতাসহ সকল সুযোগ সুবিধা পরিশোধের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। 

এ সংক্রান্ত এক রিভিউ আবেদনের শুনানি শেষে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ বৃহস্পতিবার বখতিয়ারের পক্ষে রায় দেন। 

আদালতে বখতিয়ার আহমেদ খানের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার আখতার ইমাম ও ব্যারিস্টার রাশনা ইমাম। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

দীর্ঘ ৩০ বছরের আইনি লড়াই শেষে আত্মসম্মান ও মর্যাদা ফিরে পাওয়ায় সন্তোষ প্রকাশ করেন বখতিয়ার আহমদ। 

তার আইনজীবী জানান, প্রাপ্য অধিকার ফিরে পেতে এতটা সময় অপেক্ষা করা, দুঃখজনক।

মামলা সূত্রে জানা গেছে, অবসরপ্রাপ্ত লে. বখতিয়ার আহমেদ খান ১৯৮২ থেকে ১৯৯২ পর্যন্ত জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদফতরের কারিগরি শাখায় উপ-পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। 

১৯৯০ সালের ডিসেম্বরের শেষ দিকে রাষ্ট্রপতির সচিবালয়ে তাকে ওএসডি হিসেবে সংযুক্ত করা হয় এবং ১৯৯১-১৯৯২ সাল পর্যন্ত ওএসডি থাকা অবস্থায় একবার তদন্ত কমিটির মুখোমুখি হন। 

তদন্ত কমিটি প্রাক্তন প্রেসিডেন্ট এরশাদের বিরুদ্ধে সাক্ষ্য প্রদানের জন্য বললে অসম্মতি প্রকাশ করেন তিনি। ১৯৯২ সালে ২৩ সেপ্টেম্বর তৎকালীন বিএনপি সরকার কর্তৃক চাকরিচ্যুত হন তিনি। এর বিরুদ্ধে উচ্চ আদালতে দীর্ঘ ৩০ বছর আইনি লড়াই শেষে বৃহস্পতিবার সর্ব্বোচ আদালত তার পক্ষে রায় দেন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর